ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

আইসিএসবির আয়োজনে সরাসরি বিনিয়োগ শীর্ষক আলোচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৯ ২৩ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:৩৫ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ বাংলাদেশ’র (আইসিএসবি) আয়োজনে সিপিডির ‘ফরেন ডিরেক্ট ইনভেস্টমেন্ট (এফডিআই) এন্ড দি রোল অব চার্টার্ড সেক্রেটারিয়েটস’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ. চৌধুরী সেন্টারে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)’র নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন আইসিএসবির চেয়ারম্যান মুজাফ্ফর আহমেদ এফসিএমএ, এফসিএস।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাবেক সভাপতি মোহাম্মদ সানাউল্লাহ, এফসিএস। মূল প্রবন্ধের উপর আলোচনা করেন আরিফুল হক ও মোহাম্মদ বুল হাসান, এফসিএস।

মূল প্রবন্ধে বিদেশি বিনিয়োগকারিদের সরাসরি দেশে বিনিয়োগের আহ্বান জানানো হয়। এক্ষেত্রে বিনিয়োগকারিদের সুবিধা অসুবিধা এবং নতুন পরিকল্পনা ও করপোরেট সেক্টরে প্রশিক্ষনের জন্য উদ্যোগ গ্রহণের বিষয় তুলে ধরা হয়। এই সেক্টরে আরও বেশি দক্ষ লোকের প্রয়োনীয়তা এবং করণীয় নিয়ে আলোকপাত করা হয়। বিদেশি বিনিয়োগ আনয়নের ক্ষেত্রে চার্টার্ড সেক্রেটারিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে বিডার সঙ্গে চার্টার্ড সেক্রেটারিরা যৌথভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে বিডা’র নির্বাহী চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করায় আমি খুবই খুশি। এর সদস্যদের জন্য দক্ষতা অর্জনে উন্নয়নমূলক প্রোগ্রাম খুবই জরুরি। আমি মনে করি চার্টার্ড সেক্রেটারিয়েট ও বিডা বিনিয়োগকারিদের আস্থা বাড়াতে যৌথভাবে কাজ করতে পারে। এতে অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানে বিনিয়োগকারিদের ভয় না পেয়ে ব্যবসার ক্ষেত্রে সাহসী ভুমিকা রাখার জন্য আহ্বান জানান সিরাজুল ইসলাম।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি