ঢাকা, শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০, || কার্তিক ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

আইসিসির নিয়ম লঙ্ঘন ভারতের

প্রকাশিত : ১৩:৩১ ২৯ মে ২০১৯ | আপডেট: ২২:৪৮ ২৯ মে ২০১৯

ওভালে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা ম্যাচ দিয়ে আগামীকাল বৃহস্পতিবার পর্দা উঠবে বিশ্বকাপ ক্রিকেটের দ্বাদশ আসরের। মূল পর্বে নামার আগে নিজেদের যত সম্ভব ঝালিয়ে নিয়েছে অংশগ্রহণকারী ১০ দল। এর মধ্যে বিতর্কে জড়াল ভারতীয় ক্রিকেট বোর্ড। আইসিসির নিয়মের তোয়াক্কা না করে মিডিয়া সেশনে অংশ নেননি কোহলিরা।  

রাণীর দেশে শুরু হতে যাওয়া বিশ্বকাপে প্রতি ম্যাচের পর প্রথাগত সংবাদ সম্মেলনের বাইরেও ‘মিডিয়া সেশন’ নামক আলাদা একটি আয়োজনের ব্যবস্থা করেছে আইসিসি। অথচ, গত রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের প্রস্তুতি ম্যাচের পর মিডিয়া সেশন বয়কট করে ভারতের খেলোয়াড়রা।

মূলত প্রেস কনফারেন্স রুমেই আলাদা একটি সেট তৈরি করে সেখানে সদ্য সমাপ্ত ম্যাচের দুই দলের তিন-চারজন খেলোয়াড়কে নিয়ে আড্ডা দেওয়া হয়। ওই সেটের নাম দেওয়া হয়েছে - মিক্সড জোন। আর মিক্সড জোনে দুই দলের যথাসংখ্যক খেলোয়াড়দের কথা বলাকেই মিডিয়া সেশন বলা হয়। কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে শোচনীয় হারের পর আইসিসির নতুন নিয়মের এই মিডিয়া সেশনে যোগ দেয়নি ভারতের খেলোয়াড়রা।

ফলে আইসিসি মিডিয়ার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়, এভাবে ভারতীয় খেলোয়াড়দের মিডিয়া সেশন বয়কট করা স্পষ্টত আইসিসির নিয়মের লঙ্ঘন।

ভারতীয় দলের এমন আচরণে তাদের বিপক্ষে কোনও ব্যবস্থা নেওয়ার কথা এখনও জানায়নি আইসিসি। অবশ্য ভারতীয় ক্রিকেট বোর্ডের বিপক্ষে বরাবরই যে অভিযোগ রয়েছে ক্রিকেটবিশ্বে তা হলো, আইসিসি থেকে প্রায়ই বিভিন্ন সময় সুবিধা নিয়ে থাকে তারা যেসব সুযোগ অন্যান্য দেশ পায় না।


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি