ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

আখাউড়ায় প্রশাসনের তৎপরতায় স্কুলছাত্রীর বাল্য বিয়ে বন্ধ 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:২৮ ১২ জুলাই ২০২০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ১৫ বছরের এক স্কুল ছাত্রীর বাল্য বিয়ের অনুষ্ঠান পন্ড করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় কনের মাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

রোববার বিকেলে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান পৌর এলাকার খালাজুড়া গ্রামে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই বাল্য বিয়ে বন্ধ করে দেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, পৌর এলাকার খালাজুড়া  গ্রামের বাসিন্দা ও স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী সূচী আক্তার-(১৫) এর সাথে পৌর এলাকার মসজিদ পাড়ার ফজলুর রহমানের ব্রাজিল প্রবাসী ছেলে জিয়াউর রহমানের রোববার বিয়ে হওয়ার কথা ছিলো। এজন্য বিয়ের সকল প্রস্তুতিও নেয়া হয়।

গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি জানতে পেরে রোববার দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান বিয়ে বাড়িতে উপস্থিত হয়ে বাল্য বিয়ে বন্ধ করে দেন ও বাল্য বিয়ের আয়োজন করায় স্কুল ছাত্রীর মা তাছলিমা আক্তারকে আটক করে ১০ হাজার টাকা জরিমানা করেন।

এ ব্যাপারে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল হাসান বলেন, বাল্য বিবাহ নিরোধ আইন ২০০৭ ধারা মোতাবেক তাকে আর্থিক জরিমানা করা হয়। প্রাপ্ত বয়স হওয়ার আগ পর্যন্ত কন্যাকে বিয়ে দিবেনা মর্মে তাছলিমা আক্তারের কাছ থেকে মুচলেকা নেয়া হয়।
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি