ঢাকা, শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০, || কার্তিক ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ ঢাকা ছাড়ছেন রীভা গাঙ্গুলি দাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৩ ১ অক্টোবর ২০২০

রীভা গাঙ্গুলি দাশ

রীভা গাঙ্গুলি দাশ

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার হিসেবে প্রায় দেড় বছর দায়িত্ব পালন শেষে আজ সকালে ভারতে ফিরে যাচ্ছেন রীভা গাঙ্গুলি দাশ। তিনি ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) হিসেবে দায়িত্ব নেবেন। নতুন হাইকমিশনার হিসেবে মনোনীত বিক্রম দোরাইস্বামী সোমবার আসবেন বাংলাদেশে।

বিক্রম দোরাইস্বামী শনিবার নয়াদিল্লি থেকে ত্রিপুরা হয়ে সোমবার বাংলাদেশে আসবেন। আগামী সপ্তাহের শেষের দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করার মাধ্যমে বাংলাদেশে তার আনুষ্ঠানিকভাবে দায়িত্ব শুরু করার কথা রয়েছে।

এদিকে গতকাল বুধবার ঢাকায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বিদায়ি সাক্ষাৎ করেছেন রীভা গাঙ্গুলি দাশ।

কূটনৈতিক সূত্রে জানা যায়, রীভা গাঙ্গুলি দাশের আরও আগেই নয়াদিল্লিতে ফেরার কথা ছিল। কিন্তু বাংলাদেশ-ভারত যৌথ পরামর্শক সভার (জেসিসি) কারণে তা পিছিয়ে যায়। জেসিসি বৈঠক শেষ করার একদিন পরই তিনি ভারতে ফিরছেন। 

অন্যদিকে গত মঙ্গলবার নয়াদিল্লি থেকে ভার্চুয়াল মাধ্যমে জেসিসি বৈঠকে অংশ নেন বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার হিসেবে মনোনীত বিক্রম দোরাইস্বামীও।

উল্লেখ্য, ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা ঢাকা থেকে বিদায় নেওয়ার পর উক্ত পদে গত বছরের ১ মার্চ যোগ দেন রীভা গাঙ্গুলি দাশ।। তবে রীভা গাঙ্গুলি ঢাকায় নতুন ছিলেন না। এর আগেও তিনি ঢাকায় দায়িত্ব পালন করে গেছেন। 

ঢাকা ছাড়ার আগে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘বাংলাদেশের সঙ্গে যে বন্ধুত্ব ও আতিথেয়তা পাই, পৃথিবীর কোনো জায়গায় সেটা আমরা আর পাই না। এটা অতুলনীয়। আমি আপনাদের মিস করবো।’

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি