Notice: Undefined index: TotalHit in /var/www/etv_docs/public_html/details.php on line 75
আজ মাহির জন্মদিন

ঢাকা, রবিবার   ০৬ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

আজ মাহির জন্মদিন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৪, ২৭ অক্টোবর ২০২০ | আপডেট: ২০:৩৭, ২৭ অক্টোবর ২০২০

দেশের নন্দিত অভিনেত্রী মাহিয়া মাহির জন্মদিন আজ। ১৯৯৩ সালের আজকের এই দিনে রাজশাহীতে জন্মগ্রহণ করেন তিনি। করোনার কারণে বড় কোন আয়োজন না থাকলেও পরিবারের সঙ্গে দিনটি উদযাপন করছেন অভিনেত্রী। 

নিজের জন্মদিন উপলক্ষে মাহি ফেসবুকে পরিবারের সঙ্গে তোলা কিছু ছবি প্রকাশ করে লিখেছেন- ‘আজকে আমার দিন’।

প্রসঙ্গত, ২০১২ সালের ৫ অক্টোবর ‘ভালোবাসার রঙ’ সিনেমার মধ্য দিয়ে ঢালিউডে অভিষেক ঘটে এই চিত্রনায়িকার। এই সিনেমাতে তার সঙ্গে চিত্রনায়ক বাপ্পিরও অভিষেক ঘটে। প্রথম সিনেমাতেই ভক্তদের মনে জায়গা করে নেন মাহি। 

মাহির পরিবারের দেয়া নাম শারমিন আক্তার নিপা। তবে সবাই তাকে মাহিয়া মাহি নামেই চেনেন। তার পিতার নাম আবু বকর ও মায়ের নাম দিলারা ইয়াসমিন। 

মাহি ঢাকার উত্তরা হাইস্কুল থেকে মাধ্যমিক ও ঢাকা সিটি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। এর পর তিনি শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ফ্যাশন ডিজাইনিংয়ের ওপর পড়াশোনা করেন।

২০১২ সালে প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে সিনেমায় মাহির পথচলা শুরু হয়। প্রতিষ্ঠানটির ব্যানারে ‘ভালোবাসার রঙ’, ‘দবির সাহেবের সংসার’, ‘পোড়ামন’, ‘অন্যরকম ভালোবাসা’, ‘ভালোবাসা আজকাল’, ‘তবুও ভালোবাসি’, ‘হানিমুন’, ‘অনেক সাধের ময়না’, ‘দেশা দ্য লিডার’, ‘অগ্নি’ ও ‘অগ্নি-২’সহ একাধিক দর্শক নন্দিত সিনেমায় অভিনয় করেছেন তিনি। পেয়েছেন ব্যাপক দর্শকপ্রিয়তা।

মিষ্টি হাসির বিনয়ী স্বভাবের অভিনেত্রী মাহি ব্যক্তিজীবনে বিবাহিত। তিনি সিলেটের ব্যবসায়ী পারভেজ মাহমুদ অপুকে ২০১৬ সালে বিয়ে করেন তিনি। দুজনে মিলে সুখের দাম্পত্যজীবন পার করছেন তারা।

বর্তমানে মাহি বেশ কিছু সিনেমায় কাজ করছেন। তারমধ্যে উল্লেখ্য শাকিব খানের বিপরীতে ‘নবাব এলএলবি’, সাইমন সাদিকের বিপরীতে ‘আনন্দ অশ্রু’, সিয়াম আহমেদের বিপরীতে ‘স্বপ্নবাজি’, রোশানের বিপরীতে ‘আশির্বাদ’ ইত্যাদি।

এসএ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি