ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

আদেশ অমান্য করে ঋণ কার্যক্রম পরিচালনা করায় ১৫ জনকে জরিমানা

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:০০ ৭ এপ্রিল ২০২০

করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতিতে জারিকৃত সরকারি আদেশ অমান্য করে ঋণ কার্যক্রম পরিচালনা করার দায়ে মঙ্গলবার ঠাকুরগাঁয়ের বেসরকারি উন্নয়ন সংস্থা (এনজিও) ঠেঙ্গামারা মহিলা সবুজ সংঘের আঞ্চলিক ম্যানেজারসহ ১৫ জনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।   

আদালতের বিচারক সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্র্যাট আব্দুল্লাহ আল মামুন ওই এনজিও’র ম্যানেজারসহ চৌদ্দজনের প্রত্যেককে এক হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকা জরিমানা করেন । 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তানভিরুল ইসলাম জানান, করোনাভাইরাসের সংক্রমন প্রতিরোধে সরকার দেশের সকল সরকারি-বেসরকারি অফিস, আদালত, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করেছে। 

এছাড়া দেশের স্বাভাবিক অর্থনৈতিক কর্মকান্ড সচল না হওয়া পর্যন্ত সকল এনজিও সমূহকে জোরপূর্বক কিস্তি আদায় থেকে বিরত থাকতে নির্দেশনা প্রদান করা হয়।  

সরকারের এই আদেশ অমান্য করে ঢালাওভাবে ঋণ কার্যক্রম পরিচালনা করছে এমন সংবাদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের একটি দল সংস্থার অফিসে অভিযান পরিচালনা করলে কার্যক্রম অব্যাহত থাকায় আঞ্চলিক ম্যানেজারসহ ১৫ জনকে আটক করা হয় । 

পরে আদালতের বিচারক দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় প্রত্যেককে এক হাজার টাকা করে মোট পনের হাজার টাকা জরিমানা করেন।

সংস্থার আঞ্চলিক ম্যানেজার ওয়াকিল আহম্মেদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঋণের কিছু কাজকর্ম বাকি ছিল, এজন্য অফিসে বসে মাঠকর্মীরা মিলে সেইসব কাজ করছিলাম। এরপর থেকে কাজগুলো বাড়িতে বসেই করা হবে বলে জানান তিনি । 

কেআই/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি