ঢাকা, রবিবার   ২৫ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

আন্দোলনের মুখে বশেমুরবিপ্রবি বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৮ ২১ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১১:১৬ ২১ সেপ্টেম্বর ২০১৯

উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) আগামী ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

সেই সাথে শনিবার সকাল ১০টার মধ্যে ছাত্রছাত্রীদের আবাসিক হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নুরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বন্ধের বিষয়টি বলা হয়। 

জানা যায়, অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে উপাচার্যের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন তৃতীয় দিনে পৌঁছালে বন্ধ করা হয় বিশ্ববিদ্যালয়টি। এর আগে সোমবার মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনির ভবনের সামনে অবস্থান নিয়ে, উপাচার্যের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন তারা। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনিয়মের সঙ্গে তিনি জড়িত বলে দাবি করে, তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরণ অনশন চালিয়ে যাবার ঘোষণা দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ফেইসবুকে বিশ্ববিদ্যালয় নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে গত ১১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টির এক ছাত্রী ও একটি জাতীয় দৈনিকের বিশ্ববিদ্যালয় প্রতিবেদককে বহিষ্কার করে কর্তৃপক্ষ। পরে সারাদেশে বিষয়টি নিয়ে তীব্র সমালোচনা ও বিভিন্ন বিশ্বিবিদ্যালয়ে আন্দোলন শুরু হলে গত বুধবার সন্ধ্যায় তার বহিষ্কারাদেশ তুলে নেয় প্রশাসন। মূলত বহিষ্কারের বিষয়টিকে কেন্দ্র করে উপাচার্যের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির বিষয়গুলো নিয়ে আলোচনা শুরু হয়।  

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি