ঢাকা, ২০১৯-০৪-২০ ১৮:৩৮:১৩, শনিবার

Ekushey Television Ltd.

আবারও ইনজুরি, মাঠের বাইরে সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪৪ পিএম, ৯ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

আবারও ইনজুরিতে পড়লেন টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। বাম হাতের অনামিকা আঙ্গুলের এই ইনজুরি থেকে সেরে উঠতে তার সময় লাগবে কমপক্ষে তিন সপ্তাহ।
ফলে আগামী ১৩ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেন না বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।
শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে ব্যাটিং করার সময় বাম হাতের অনামিকা আঙ্গুলে চোট পান সাকিব।
ম্যাচ শেষেই তাৎক্ষণিকভাবে স্ক্যান করা হলে চিড় ধরা পড়ে সাকিবের আঙুলে। এ চোটের কারণে অন্তত তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে সাকিবকে। এছাড়া এর পর পুনর্বাসন প্রক্রিয়া মিলে নিউজিল্যান্ডের পুরো সফরটাই শঙ্কার মুখে পড়ে গেছে তার।
সাকিবের এ ইনজুরির কথা নিশ্চিত করে আজ দুপুরে বিসিবির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ টেস্ট অধিনায়ক সাকিব বিপিএলের ফাইনালে ব্যাট করার সময় বাঁহাতের অনামিকায় চোট পাওয়ায় এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়েছেন।’

বিসিবির জ্যেষ্ঠ চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, ম্যাচের পর স্ক্যান করানোয় সাকিবের আঙুলে চোট ধরা পড়ে। চোটগ্রস্ত জায়গাটি প্রায় তিন সপ্তাহের জন্য নড়াচড়া করানো যাবে না।
তিন সপ্তাহ মানে অন্তত মার্চ মাসের আগে আঙুলের নড়াচড়া করতে পারবেন না সাকিব। তিন সপ্তাহ পর আবার পুনর্বাসন প্রক্রিয়ার জন্য লাগতে পারে আরও সাত থেকে ১০ দিন। অর্থাৎ আগামী মাসে ৮-১০ তারিখের আগে মাঠে ফেরা সম্ভব নয় তার।
প্রসঙ্গত, আগামী ১৩ ফেব্রুয়ারি ওয়ানডে সিরিজ শুরু হয়ে শেষ হবে ২০ তারিখ। পরে তিন ম্যাচের টেস্ট সিরিজের থম টেস্ট ২৮ ফেব্রুয়ারি, দ্বিতীয় টেস্ট ৮ মার্চ আর সিরিজের তৃতীয় টেস্ট শুরু হবে ১৬ মার্চ।
এসএ/

 

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি