ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১, || মাঘ ৭ ১৪২৭

‘আমরা বঙ্গবন্ধুর ঋণ কখনো শোধ করতে পারবো না’

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৩:৪০, ১৮ মার্চ ২০২০

সাবেক মন্ত্রী, সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অব্দুল লতিফ বিশ্বাস বলেন, আমরা বঙ্গবন্ধুর ঋণ কখনো শোধ করতে পারবো না। তিনি জাতির মুক্তির জন্য আন্দোলন করে পরিবারসহ জীবন দিয়ে গেছেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও মানুষের অগ্রগতিতে নিরলস ভূমিকা পালন করছেন। দু’জনই দু’ক্ষেত্রে সফল।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব দেশ স্বাধীন করে আমাদের আত্মমর্যাদা দিয়েছেন। আর শেখ হাসিনা দেশের সামগ্রিক উন্নয়নে রোল মডেল হিসেবে ভূমিকা রাখছেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে মুখে-মুখে বক্তৃতা দিয়ে লাভ নেই। বাঙারি জাতিসত্ত্বা বিকাশে একমাত্র প্রবক্তা হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাকে হৃদয়ে স্থান দিয়ে আমাদের আগামী দিনের পরিকল্পনা গ্রহণ করতে হবে। তবেই আমরা তার ঋণ কিছুটা শোধ করতে পারবো।

মঙ্গলবার তিনি জাতির পিতার জন্মশত বার্ষিকী উপলক্ষে সিরাজগঞ্জের বেলকুচি মহিলা ডিগ্রি কলেজে দিন ব্যাপী ছাত্রীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে কবিতা, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠান শেষে পুরস্কার বিতরণকালে বিকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দানকালে এসব কথা বলেন। এসময় কলেজের অধ্যক্ষ শামচুল আলমের সভাপতিত্বে বেলকুচি পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের প্রধান উপদেষ্টা গাজী সাইদুর রহমান, স্বেচ্ছাসেবক লীগ নেতা গোপাল চন্দ্র প্রামানিক, শহিদুল ইসলাম, ছাত্রলীগ নেতা ইসমাইল হোসেন, প্রমুখ বক্তব্য রাখেন।

একে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি