ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ ২০:০৫:০৩

Ekushey Television Ltd.

আমার সময় শেষ: গৌতম গম্ভীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৪ এএম, ৫ ডিসেম্বর ২০১৮ বুধবার

ক্রিকেটের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ করলেন ভারতীয় ব্যাটসম্যান গৌতম গম্ভীর। ৫৮টি টেস্ট, ১৪৭টি ওয়ানডে আর ৩৭টি টি-টোয়েন্টি খেলেই থামলেন গৌতম গম্ভীর। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই ঘরোয়া ক্রিকেটেও আর খেলবেন না ‘দিল্লি বয়’।

গতকাল মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে গৌতম জানিয়ে দিলেন, তিনি ফুরিয়ে গেছেন। তার সময় শেষ। আর ক্রিকেট খেলবেন না তিনি। এবার থামবেন। ১৫ বছরের ক্রিকেট কেরিয়ারকে আলবিদা জানিয়ে গম্ভীর চলে গেলেন ‘অন্তরালে’। যাওয়ার বেলায় ধন্যবাদ জানিয়ে গেলেন কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ডেয়ারডেভিলসসহ তার কোচ সঞ্জয় ভরদ্বাজ ও সতীর্থদের। কৃতজ্ঞতা প্রকাশ করলেন অনুরাগীদের উদ্দেশেও।

ফেসবুক ভিডিওতে গৌতম তার জীবনের শ্রেষ্ঠ সাফল্যগুলোর মধ্যে উল্লেখ করে গেলেন বিশ্বকাপ জয়ের কথা। একই সঙ্গে বলে গেলেন, তার জীবনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ও স্মরণীয় হয়ে থাকবে। স্মৃতির সরণীতে হেঁটে গৌতম জানালেন, অস্ট্রেলিয়ায় সিবি (কমনওয়েলথ ব্যাঙ্ক) সিরিজ জয়ের কথাও।

২০০৯ সালে সেরা টেস্ট ব্যাটসম্যানের শিরোপা পাওয়া এই ভারতীয় ব্যাটসম্যান ২০১২-১৩ থেকেই আন্তর্জিক ক্রিকেট সার্কিটের বাইরে চলে গিয়েছিলেন। চেষ্টা করেও জাতীয় দলের দরজা খুলতে পারেননি। ২০১৬ সালে একটা সুযোগ পেয়েছিলেন বটে, তবে সেটা দীর্ঘমেয়াদি হয়নি। রাজকোটে ওটাই ছিল শেষবার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে সাদা জার্সিতে মাঠে নেমেছিলেন তিনি।

একটা সময় কলকাতা ছিল তার প্রেমিকা। সেখান থেকেও নিজেকে সরিয়ে নিয়েছিলেন চুপিসারে। এরপর ঘরওয়াপসি হলেও দিল্লির হয়ে তিনি আর সেভাবে ঝলসে উঠতে পারেননি। ক্রমাগত ব্যর্থ হওয়ার পর ছেড়েছিলেন অধিনায়ক পদ। এভাবেই আইপিএল-এ নিজের তরী তীরে এনে ভিড়িয়েছেন গম্ভীর। শেষ ক্রিকেট বলতে রঞ্জি ট্রফি। দিল্লির হয়ে কয়েকটা ইনিংস। এবার আর সেটাও না। নিজের নামের আগে প্রাক্তন ক্রিকেটার বসানোর সিদ্ধান্তটা নিয়েই ফেললেন গৌতম। 

এক নজরে গৌতম গম্ভীরের ক্রিকেট কেরিয়ার-

৫৮টি টেস্ট- ৪ হাজার ১৫৪ রান- ৯টি শতরান

১৪৭টি ওয়ানডে- ৫ হাজার ২৩৮ রান- ১১টি শতরান

৩৭টি টি-টোয়েন্টি- ৯৩২ রান- সর্বোচ্চ-৭৫ (৭টি অর্ধ-শতরান)

আইপিএল- ১৫৪ ম্যাচ- ৪ হাজার ২১৮ রান- ৩৬টি অর্ধ-শতরান

সূত্র: জিনিউজ

একে//

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি