ঢাকা, শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪

আ’লীগের মনোনয়নপত্র সংগ্রহের ভীড়ে সামিল নায়িকারাও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০০, ৬ ফেব্রুয়ারি ২০২৪ | আপডেট: ১৫:২৬, ৬ ফেব্রুয়ারি ২০২৪

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে আওয়ামী লীগ। এরই মধ্যে আগ্রহীরা ভিড় করছেন দলটির কেন্দ্রীয় কার্যালয়ে। এই ভিড়ে সামিল হয়েছেন চলচ্চিত্র জগতের নায়িকারাও।

মঙ্গলবার সকাল ১০টা থেকে গুলিস্তানের বঙ্গবন্ধু অ্যাভিনিউতে কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। 

প্রথম দিন মনোয়নয়ন ফরম তুলছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, সোহানা সাবা ও নিপুন আক্তার। 

এদিন বেলা ১১টায় মনোনয়নপত্র সংগ্রহ করেন অপু বিশ্বাস। এর আগে সোয়া ১০টার দিকে ফরম নেন চিত্রনায়িকা সোহানা সাবা। এছাড়া নায়ক রিয়াজকে সঙ্গে নিয়ে ফরম তুলেন অভিনেত্রী নিপুন আক্তার।

রাজশাহী বিভাগের বগুড়া জেলা থেকে মনোনয়নপত্র কিনেন অপু বিশ্বাস।  আর নিপুণ আক্তার চট্টগ্রাম বিভাগ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন।

আগ্রহীরা মঙ্গলবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা বিকেল ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। 

কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনিসংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ এবং তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের মনোনয়নপত্র বিতরণ করা হচ্ছে। আর নিচ তলায় সব বিভাগের মনোনয়নপত্র জমা নেয়া হবে।

মনোনয়ন ফরমের মূল্য ধরা হয়েছে ৫০ হাজার টাকা করে।

উল্লেখ্য, জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংখ্যা ৫০টি। দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত নারী আসনের সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ নিজ দলের এবং স্বতন্ত্রদের মিলে মোট ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবেন।

বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি