ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯

আয়ারল্যান্ডে কাউন্সিলর পদে লড়ছেন বাংলাদেশি তালুকদার

 প্রকাশিত: ১০:৫৮ ১৮ মে ২০১৯   আপডেট: ১১:০১ ১৮ মে ২০১৯

বাংলাদেশি অভিবাসী আবুল কালাম আজাদ তালুকদার (৫০)। তিনি আয়ারল্যান্ডের লিমারিক শহরের স্থানীয় নির্বাচনে কাউন্সিলর পদে প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। 

আগামী ২৪ মে সেখানে নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। গত বছরই স্থানীয় ফিয়োনা ফেইল দল থেকে তাকে কাউন্সিলর পদে লড়তে মনোনীত করা হয়।

লিমারিকে মুসলিম ও বাঙালি হিসেবে নির্বাচনে অংশগ্রহণকারী প্রথম ব্যক্তি হচ্ছেন আবুল কালাম আজাদ।

লিমারিকে স্থানীয়ভাবে তিনি ‘জ্যাকি’ নামে পরিচিত। দুই সন্তানের এই জনক সেখানে বেশ কয়েকটি ব্যবসা পরিচালনা করেন। এছাড়া দু’টি ট্যাক্সির মালিকও তিনি।

গত বছর মনোনীত হওয়ার পর তিনি বলেন, আয়ারল্যান্ড ও লিমারিক আমাকে অনেক কিছু দিয়েছে। আমি এখানে একটি সুখী জীবন পেয়েছি। আমি কেবল অভিবাসীদের প্রতিনিধি হতে চাই না, আমি এখানকার সকলের প্রতিনিধি হতে চাই।

বাংলাদেশে তালুকদারের আদিনিবাস হচ্ছে গাজীপুরে। বাংলাদেশ থেকে ২০০০ সালে আয়ারল্যান্ডে যান তিনি। ২০০৪ সালে ফিয়ানা ফেইলের সঙ্গে যোগ দেন। এর আগে বাংলাদেশেও রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন তিনি।

আসন্ন নির্বাচনে ছয়টি নির্বাচনি এলাকা থেকে ৪০ আসনের জন্য প্রতিযোগিতা করবেন ৯২ জন প্রতিযোগী। এর মধ্যে তালুকদার লড়বেন লিমারিক সিটি ওয়েস্ট এলাকার কাউন্সিলর পদে। সেখান থেকে বিভিন্ন পদে মোট ১৯ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। আর কেবল কাউন্সিলর পদে লড়বেন তিনিসহ মোট সাত জন।

সূত্র: লিমারিক পোস্ট।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি