ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১, || মাঘ ৭ ১৪২৭

ইজতেমায় আরও ২ জনের মৃত্যু

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ০৯:২৮, ১১ জানুয়ারি ২০২০

প্রথম পর্বের ইজতেমায় অংশ নেয়া আরও দুই মুসল্লির মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিরা হলেন- সিরাজগঞ্জের কাজিপুর থানার পাটগ্রাম এলাকার আমির শেখের ছেলে খোকা মিয়া (৬০) ও চট্টগ্রামের পটিয়া থানার খৈগ্রাম এলাকার মোহাম্মদ আলী (৭০)।

ইজতেমা ময়দানে দায়িত্বপ্রাপ্ত গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. মনজুর রহমান বলেন, ‘বৃহস্পতিবার রাত ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে খোকা মিয়া মারা যান। এরপর গভীর রাতে বার্ধক্যজনিত রোগে মোহাম্মদ আলীর মৃত্যু হয়।’

এর আগে বৃহস্পতিবার সকালে ইয়াকুব আলী সিকদার নামে একজন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বলে ইজতেমার মুরুব্বী হাজী রেজাউল করিম জানান।  

এ নিয়ে এবারের ইজতেমায় যোগ দিতে আসা তিনজন মারা গেলেন।

এদিকে ইবাদত-বন্দেগি, তাসকিলে তামিল, ধর্মীয় আলোচনা, তসবি-তাহলিল আর তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান শোনার মধ্যদিয়ে টঙ্গীর তুরাগ তীরে চলছে বিশ্ব ইজতেমার জোবায়ের অনুসারীদের প্রথম পর্বের দ্বিতীয় দিন।

শনিবার (১১ জানুয়ারি) দ্বিতীয় দিনেও ফজরের নামাজের পর থেকে বয়ান শুরু হয়েছে। আগামীকাল শুক্রবার আখেরি মোনাজাত উপলক্ষে যানবাহন চলাচলে নিয়ন্ত্রণসহ নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। 

ইবাদত-বন্দেগি, খিত্তা ভিত্তিক তাসকিলে তামিল, ইস্তেকবাল জামাত, নুরেওয়ালী জামাত, এরং চিল্লাবন্দি হয়ে দেশ-বিদেশে দ্বীনের দাওয়াত ছড়িয়ে দেয়াসহ তাবলীগের বিভিন্ন বিষয়ের উপর বয়ান করছেন বক্তরা। 

দ্বিতীয় দিনে শুধুমাত্র তাবলীগের কাজ ও জোটবন্দি হয়ে তাবলীগের প্রচারের উপর আলোচনাকে গুরুত্ব দেয়া হয়। এবারের ইজতেমায় প্রায় অর্ধশতাধিক দেশের ২ হাজার বিদেশি মেহমান ইজতেমা ময়দানে উপস্থিত হয়েছেন । 

আখেরি মোনাজাতকে নির্বিঘ্ন করতে আগামিকাল ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের এয়ারপোর্ট থেকে জয়দেবপুর চৌরাস্তা, ঢাকা-সিলেট সড়কের গাজীপুর সদরের মীরের বাজার থেকে টঙ্গী ও আব্দুল্লাহপুর-আশুলিয়া সড়কের আব্দুল্লাহপুর থেকে বাইপাস সড়ক মোনাজাত শেষ না হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পুলিশ। 

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি