ঢাকা, সোমবার   ২৫ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

ইবিতে বশেমুরবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৬ ২১ সেপ্টেম্বর ২০১৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের হামলার প্রতিবাদ ও উপাচার্যকে অপসারণের দাবিতে মৌন মিছিল, প্রতিবাদ সমাবেশ ও উপাচার্যের কুশপুত্তলিকা দাহ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা। 

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ম্যুরালের পাদদেশে কুশপুত্তলিকা দাহ করে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের  আন্দোলনের সঙ্গে একাত্মতা পোষণ করে।

জানা গেছে, সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিয়া হল মোড় থেকে শিক্ষার্থীদের ওপর হামলাকারী বশেমুরবিপ্রবি উপাচার্যের অপসারণের দাবিতে মোমবাতি প্রজ্বলন করে মৌন মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ম্যুরালের পাদদেশে গিয়ে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সমাবেশ শেষে বশেমুরবিপ্রবি উপাচার্য কুশপুত্তলিকা দাহ করে শিক্ষার্থীরা। 

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় গণতন্ত্র চর্চা করার জায়গা সেখানে বশেমুরবিপ্রবি উপাচার্য ক্যাম্পাসকে কারাগারে পরিণত করেছে। কথায় কথায় শিক্ষার্থীদের বহিস্কার করছে। এই ভিসির বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের অর্থ লুটপাট, নারী কেলেঙ্কারিসহ অনেক অভিযোগ রয়েছে। আমরা এই ভিসির অপসারণের দাবি করছি। একইসাথে শিক্ষার্থীদের ওপর হামলার জড়িতদের শাস্তি দাবি জানান বক্তারা।
কেআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি