ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ইসলামী ব্যাংক ভাইস চেয়ারম্যানের দুটি পদের একটি পদ বিলুপ্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭ ২৩ মে ২০১৭ | আপডেট: ১৫:০৫ ২৪ মে ২০১৭

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ভাইস চেয়ারম্যানের দুটি পদের একটি পদ বিলুপ্ত করা হয়েছে। ভাইস চেয়রম্যানের পদ হারিয়েছেন অধ্যাপক আহসানুল আলম পারভেজ; তবে থাকছেন স্বতন্ত্র পরিচালক। ব্যাংকের বার্ষিক সাধারণ সভায় এ সিদ্ধান্ত হয়। এছাড়া শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার প্রস্তাব অনুমোদন পায়। 
রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৪তম বার্ষিক সাধারাণ সভা। ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার প্রস্তাব অনুমোদন পায়। গেল বছরের তুলনায় কম লভ্যাংশ দেয়া হলেও প্রতিষ্ঠানের মৌলভিত্তি মজবুত করতে পরিচালনা পর্ষদের এই সিদ্ধান্ত যৌক্তিক বলে জানান শেয়ারহোল্ডাররা।
শেয়ার হোল্ডারদের দাবির মুখে ব্যাংকটির দুটি ভাইস চেয়ারম্যান পদের একটি বিলুপ্ত করে পরিচালনা পর্ষদ। আরেকটি পদে বহাল রয়েছেন আল রাজি গ্র“পের প্রতিনিধি। পরে গৃহিত সিদ্ধান্ত সাংবাদিকদের জানান ব্যাংকের চেয়ারমান আরাস্তু খান ।

এদিকে পাঁচ সতাংশের বেশি শেয়ার ছেড়ে দিয়েছে ইসলামিক ডেভেলপমেন্ট ব্যাংক। তবে বর্তমান পরিচালনা পর্ষদের ওপর আস্থা রয়েছে বলে উল্লেখ করেন ব্যাংক প্রতিনিধি ড. আরিফ সুলায়মান।
এজিএমে ব্যাংকের পরিচালনা পর্ষদের সদস্যগণ, শীর্ষ কর্মকর্তা ও বিপুল সংখ্যক শেয়ারহোল্ডার উপস্থিত ছিলেন।

 

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি