ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ঈদের দিন বৃষ্টি হতে পারে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৭ ২৩ মে ২০২০

চাঁদ দেখা সাপেক্ষে আগামী দুই দিনের যে কোনো একদিন ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে। এই দুই দিন দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনটাই জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব পুরোপুরি কাটেনি। দেশের বিভিন্ন অঞ্চলের এখনও আকাশ মেঘলা। তবে এই মেঘলা আকাশ আরও দুইদিন অব্যাহত থাকতে পারে। 

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, আগামী দুই দিন আকাশ মেঘলা থাকবে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বিভাগগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আজ সন্ধ্যায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। তারপরই জানা যাবে, পবিত্র ঈদুল ফিতর রোববার না সোমবার উদযাপিত হবে। 

আজ দেশের কোথাও চাঁদ দেখা না গেলে রোববার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে সোমবার (২৫ মে)। আর চাঁদ দেখা গেলে আগামীকাল রোববার ঈদ উদযাপিত হবে।

যদিও সৌদি আরবে গতকাল চাঁদ দেখা যায়নি, আগামীকাল রোববার সে দেশে ঈদুল ফিতর উদযাপিত হবে। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে রমজান মাস ৩০ দিনে পূর্ণ হয়েছে।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি