ঢাকা, বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১, || আষাঢ় ৩ ১৪২৮

ঈদের ৩ দিন বন্ধ থাকবে বেনাপোল বন্দরের কার্যক্রম

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত : ১৫:৩৯, ১০ মে ২০২১

পবিত্র ঈদ-উল ফিতর উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দরের সাথে ভারতের পেট্রাপোল বন্দরের টানা তিন দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি কার্যক্রম। তবে তিন দিনের কথা বলা হলেও মূলত বন্ধ থাকছে একদিন। আর দুইদিন সাপ্তাহিক ছুটি। বিষয়টি নিশ্চিত করেন বেনাপোল সিঅ্যান্ডএফ স্টাফ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

বন্দর সূত্রে জানা যায়, দুই দেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে ১৩ মে থেকে ১৫ মে পর্যন্ত বেনাপোল-পেট্রাপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আগামী ১৬ মে সকাল থেকে পূর্বের ন্যায় এপথে আমদানি-রফতানি ও বন্দরের কার্যক্রম শুরু হবে।

এদিকে পবিত্র শবে কদর উপলক্ষে আজ সোমবার (১০ মে) বন্ধ রয়েছে বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রফতানি বাণিজ্যের সব কার্যক্রম।

বেনাপোল স্থলবন্দরের সহকারি পরিচালক আতিকুল ইসলাম জানান, আজ সোমবার পবিত্র শবে কদরের সরকারি ছুটি থাকায় বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ। মঙ্গলবার সকাল থেকে স্বাস্থ্য বিধি মেনে পুনরায় বাণিজ্যিক কার্যক্রম শুরু হবে। বুধবার পর্যন্ত এই আমদানি-রফতানি কার্যক্রম চলবে। এরপর বৃহস্পতিবার থেকে পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিতে বন্ধ হয়ে যাবে আমদানি-রফতানি কার্যক্রমসহ কাস্টমস ও বন্দরের সকল কার্যক্রম।

বেনাপোল পোর্ট থানার ওসি (অপারেশন) আজিজুল হক বলেন, ঈদের ছুটিতে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ও দুর্ঘটনা না ঘটে সে জন্য বিশেষ নজরদারি নেওয়া হয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি