ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৫ ১৪২৬

Ekushey Television Ltd.

উখিয়ায় বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা নিহত

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৭ ৬ জানুয়ারি ২০২০

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরী বিভাগ

উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালের জরুরী বিভাগ

কক্সবাজারের উখিয়ায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। সোমবার (৬ জানুয়ারি) ভোর রাতে কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারিরবিল সীমান্ত এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। 

এসময় বিজিবির সদস্যরা ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, ১টি দেশীয় তৈরি একনলা বন্দুক, ২ রাউন্ড কার্তুজ ও ইউএনএইচসিআর’র ১টি আইডি কার্ড উদ্ধার করেছে।

নিহতরা হলেন- টেকনাফ উপজেলার উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্প-২২ এর সি ব্লকের বাসিন্দা মৃত সুলতান আহমদের ছেলে মো: ইসমাইল (২৮) ও একই ক্যাম্পের আবু ছৈয়দের ছেলে মো: হেলাল উদ্দিন (২০)। 

এ ঘটনায় ইয়াবা কারবারিদের গুলিতে এক বিজিবির এক সদস্য আহত হয়েছেন বলে দাবি করছে বিজিবি। তাকে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে.কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘সোমবার ভোরে কতিপয় ইয়াবা ব্যবসায়ী বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে উখিয়ার পালংখালী ইউনিয়নের পূর্ব ফারির বিল সীমান্ত এলাকা দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে- এমন সংবাদে পালংখালী বিওপির সদস্যরা সীমান্ত এলাকায় টহল বাড়িয়ে দেন। পরে ৫-৬ জনের একটি ইয়াবা সিন্ডিকেট মিয়ানমার হতে ফারির বিল এলাকা দিয়ে প্রবেশ করার সময় বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করলে ইয়াবা কারবারিরা বিজিবিকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এ সময় বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এতে উভয় পক্ষে প্রায় ১০-১৫ রাউন্ড গুলি ছোড়াছুড়ি করে।’ 

তিনি আরও বলেন, ‘এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুই ইয়াবা কারবারিকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার দুজনকেই মৃত ঘোষণা করেন। দুপুরে ময়নাতদন্তের জন্য মৃতদেহ দুটি কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।’

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি