ঢাকা, সোমবার   ০২ আগস্ট ২০২১, || শ্রাবণ ১৭ ১৪২৮

উদ্যোক্তাদের জন্য উই নিয়ে এলো ‘এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাস’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৭, ১৬ জুলাই ২০২০ | আপডেট: ২০:৪৮, ১৬ জুলাই ২০২০

তরুণ উদ্যোক্তাদের নানা চ্যালেঞ্জ উত্তরণে ‘এন্ট্রারপ্রেনার মাস্টারক্লাস’ নামে বারো মাসব্যাপী একটি সিরিজ ওয়ার্কশপ কর্মসূচির উদ্যোগ নিয়েছে দেশের নারী উদ্যোক্তাদের প্লাটফর্ম ওমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই)। এই কর্মসূচির আওতায় আগামী বারো মাসে ১২ জন আন্তর্জাতিক ট্রেইনারকে আমন্ত্রণ জানানো হবে আজ (১৬ জুলাই) এক সংবাদ বিজ্ঞতিতে জানিয়েছে প্লাটফর্মটি।

ওয়ার্কশপ কর্মসূচির সিডিউল অনুযায়ী, আগামী ১৮ জুলাই সকালে সেশন নেবেন পেপারদিন ইউনিভার্সিটির বিজনেস স্কুলের এন্টারপ্রিনিয়রশীপ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর এবং আর্লি এক্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী ল্যারী কক্স। 

তার সেশনের পর বেলা ১২টায় যুক্ত হবেন তথ্যযোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। তিনি আয়োজনের উদ্বোধন ঘোষণা করার পর ল্যারি কক্সের সেশনটি বাংলায় প্রচারিত হবে উই- এর গ্রুপে। সেখানে সেশন নেবেন থট-এর চেয়ারম্যান মাহবুবুল আলম। 

এটি মূলত উই- এর উপদেষ্টা সৌম্য বসুর এই ট্রেনিং মডেল, যা সারা পৃথিবীতে জনপ্রিয়। যেটি বাংলাদেশে আনলো উই। উই-এর গ্রুপের সদস্য সংখ্যা বর্তমানে প্রায় পাঁচ লাখ। সংগঠনটির বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

সংগঠনটির চার লাখ সদস্য পূর্তির দিন সংগঠনটির গ্রুপে লাইভে আসেন প্রতিমন্ত্রী পলক, সংগঠনের সভাপতি নাছিমা আক্তার নিশা, সংগঠনটির অ্যডভাইজর রাজিব আহমেদ। যেখানে তারা দেশীয় উদ্যোক্তাদের জন্য এমন অভিনব একটা সিদ্ধান্ত নেন। 

অভিনব আয়োজনটি প্রতি মাসে একবার উই-এর আয়োজনে ও আইসিটি মন্ত্রণালয়ের সহায়তায় অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি