ঢাকা, মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

‘উন্নয়নের ধারাবাহিকতা নিশ্চিতে সুযোগের সমতা সৃষ্টি করতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৬ ২৯ জানুয়ারি ২০২০

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এ সমতা ও অসমতা শীর্ষক একটি বিশেষ সেমিনার আয়োজিত হয়। ২৯ জানুয়ারি ২০২০  সেমিনারে মূল বক্তব্য রাখেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির মানব উন্নয়ন প্রতিবেদন দপ্তর এবং দারিদ্র্য দূরীকরণ বিভাগের ভূতপূর্ব পরিচালক ড. সেলিম জাহান। 

পিকেএসএফ-এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জমান আহমদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে স্বাগত বক্তব্য প্রদান করেন পিকেএসএ ‘র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ।

সেমিনারের মূল বক্তা ড. সেলিম জাহান তার বক্তব্যে বৈচিত্র্য ও বৈষম্যের পার্থক্য সম্পর্কে আলোকপাত করেন। সমাজে বৈচিত্র্য থাকবে, তবে তা যদি বৈষম্য সৃষ্টি করে সেটি গ্রহণযোগ্য নয় এবং তা মানবাধিকার লংঘনের অন্যতম পন্থা। অসমতা দেশ ও সমাজের উন্নয়ন, গণতন্ত্র ও সামাজিক বন্ধন বিরোধী বিভাজন সৃষ্টি করে। 

ড. জাহান তার বক্তব্যে তিনটি ক্ষেত্রে অসমতার কথা বিশেষভাবে উল্লেখ করেন। শিক্ষার সুযোগের ক্ষেত্রে বৈষম্য, নারী-পুরুষে ভেদাভেদ এবং গ্রাম ও শহরের সুযোগ সুবিধার মধ্যে পার্থক্য।  

সভাপতির বক্তব্যে ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষণাপত্রে বৈষম্য দূরীকরণ ও মানবাধিকার প্রতিষ্ঠার কথা বলা হয়েছে এবং সেই লক্ষ্যে সকলকে কাজ করতে হবে।

বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণসহ পিকেএসএফ-এর সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ সেমিনারে অংশগ্রহণ করেন।

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি