ঢাকা, মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০, || চৈত্র ১৭ ১৪২৬

Ekushey Television Ltd.

উহানফেরত ২৩ বাংলাদেশি দিল্লিতে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭ ২৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১০:৩৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০

প্রাণঘাতি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে উহানে আটকে পড়া ২৩ বাংলাদেশি ভারতীয় বিশেষ বিমানে দিল্লিতে নেমেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনের দেয়া এক পোস্টে এ তথ্য জানা গেছে। 

পোস্টে বলা হয়, ২৩ জন বাংলাদেশি নাগরিককে চীনের উহান থেকে একটি বিশেষ ভারতীয় ফ্লাইটে সরিয়ে নেওয়া হয়েছে। তারা আজ বৃহস্পতিবার দিল্লিতে অবতরণ করেছেন। তাদেরকে ওই বিমানে আসা ভারতীয়দের সঙ্গে একই কোয়ারেন্টাইনে নেয়া হবে। 

এর আগে চলতি মাসের শুরুতে উহান থেকে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে ছয় শতাধিক ভারতীয় নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়। যদিও তাদের ফেরত আনার ব্যাপারে চীনা সরকার ইচ্ছে করেই দেরি করেছিল বলে অভিযোগ করে ভারত। 

আর চীনে মহামারি আকার ধারণ করা সত্ত্বেও গত ১ ফেব্রুয়ারি বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে ৩১২ জনকে দেশে আনা হয়। রাজধানীর আশকোনায় হজ্ব ক্যাম্পে ১৪ দিন নিবিড় পর্যবেক্ষণে রেখে করোনা সনাক্ত না হওয়ায় তাদের বাড়িতে পাঠানো হয়। 

এরপরই কথা ওঠে নতুন করে ১৭১ বাংলাদেশিকে ফেরত আনার ব্যাপারে। তবে তাদের আপাতত ফেরত আনা সম্ভব নয় বলে জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। তাদের ফেরতের বিষয়টি চীনা সরকারের ওপর নির্ভর করছে বলেও গত ১১ ফেব্রুয়ারি জানান তিনি।

তিনি জানিয়েছিলেন, ‘আগে আমরা যাদের এনেছি, তিন কোটি টাকা আমার প্লেন ভাড়া দিতে হয়েছে, আমার ফান্ডে আর কোনো পয়সা নেই। তবে, ব্যক্তিগত খরচে কেউ ফিরলে সরকার ব্যবস্থা নেবে।’

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি