ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয় : শিক্ষামন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২১ ৩১ মে ২০২০ | আপডেট: ১৬:২৩ ৩১ মে ২০২০

প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: সংগৃহীত

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বর্তমান পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব নয়। করোনা পরিস্থিতি অনুকূলে না আসা পর্যন্ত অপেক্ষা করতে হবে। আজ রবিবার (৩১ মে) সকালে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল নিয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

বিফ্রিংয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এবারের এইচএসসি পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল। সকল প্রস্তুতিও সম্পন্ন করে রেখেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে সে পরীক্ষা গ্রহণ সম্ভব হচ্ছে না। 

কারণ হিসেবে তিনি বলেন, এখানে ব্যাপক পরিমাণ শিক্ষার্থী, পুরোপুরি গণ-পরিবহন চালু হতে হবে। পরীক্ষা কেন্দ্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করাও সম্ভব নয়, তাহলে আমাদের পরীক্ষা কেন্দ্রের সংখ্যা বহুগুণ বৃদ্ধি করতে হবে। তারপরও শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকির বিষয়টা ব্যাপকভাবে থেকে যায়। কোনোভাবেই এ ঝুঁকি এই মুহূর্তে নেওয়া সম্ভব নয় বলে আমরা মনে করি।

অপরদিকে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশকালে প্রধানমন্ত্রী বলেছেন, ‘করোনাভাইরাসের পরিস্থিতি উন্নতি হলে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। শিক্ষার্থীরা যাতে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত না হয়, সেজন্য এখনই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খোলা হবে না।’

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি