ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

এন্ড্রু কিশোরের জন্য নিউইয়র্কে কনসার্ট

আব্দুল হামিদ, যুক্তরাষ্ট্র থেকে

প্রকাশিত : ২০:৪০ ২ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২২:১৮ ২ ডিসেম্বর ২০১৯

ক্যানসারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর। বর্তমানে তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। এরই মধ্যে ৩ সাইকেলে ১২টি কেমোথেরাপি দেয়া হয়েছে। আরো ১২টি কেমোথেরাপি দিতে হবে বলে জানিয়েছেন চিকিৎসক।

ইতোমধ্যেই চিকিৎসার জন্য় মোটা অঙ্কের টাকা খরচ করে ফেলেছে শিল্পীর পরিবার। চিকিৎসা ব্যয় মেটাতে আরও টাকা প্রয়োজন। কিন্তু পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা প্রায় অসম্ভব। এজন্য অনলাইনে ফান্ডিংয়ের আবেদন করেছেন তার স্ত্রী লিপিকা এন্ড্রু।

অন্যদিকে শিল্পীর চিকিৎসা ব্যয়ের জন্য কনসার্ট করতে যাচ্ছে শো টাইম মিউজিক। আগামী ২০ ডিসেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের কুইন্স প্যালেসে শো অনুষ্ঠিত হবে। স্থানীয় শিল্পীদের পাশাপাশি শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী বেবি নাজনীন, সামিনা চৌধুরী, বাপ্পা মজুমদারসহ অনেকের গান পরিবেশনের কথা রয়েছে। এছাড়া দেশের বেশ কজন অভিনেতা-অভিনেত্রী এতে অংশ নেবেন। কনসার্ট থেকে প্রাপ্ত অর্থ এন্ড্রু কিশোরের চিকিৎসার জন্য তার পরিবারের হাতে তুলে দেয়া হবে। নিউইর্য়ক থেকে এসব তথ্য জানিয়েছেন শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম।

আলমগীর খান আলম বলেন, ‘দাদাকে এখনো অনেকদিন সিঙ্গাপুরে থাকতে হবে। ব্যয় বহুল খরচের মধ্যে তার চিকিৎসা চলছে। একটা কেমোথেরাপি নিতে খরচ হচ্ছে ৯-১০ লাখ টাকা। অনেকে দাদার পাশে দাঁড়িয়েছেন, আপনিও আপনার হাত বাড়িয়ে দাদার পাশে থাকতে পারেন। সবার একটু ভালোবাসা আবারো দাদাকে ফিরিয়ে আনতে পারে গানের জগতে। দাদার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করছি।’

গত ৯ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের উদ্দেশে ঢাকা ছাড়েন এন্ড্রু কিশোর। তিনি হরমোনজনিত সমস্যায়ও ভুগছিলেন। এ কারণে তার ওজন হ্রাসসহ বিভিন্ন শারীরিক সমস্যা দেখা দেয়। এড্রেনাল গ্লান্ডও বড় হয়ে গিয়েছিল। যদিও এই গায়কের সঠিক রোগ নির্ণয় করা যাচ্ছিল না। সর্বশেষ সিঙ্গাপুরে বায়োপসি রিপোর্টের ভিত্তিতে চিকিৎসকেরা নিশ্চিত হন এন্ড্রু কিশোর ক্যানসারে ভুগছেন।

জানা যায়, সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে কেমোথেরাপিসহ অন্যান্য চিকিৎসার জন্য প্রতি মাসে কিছুদিন হাসপাতালে থাকতে হচ্ছে। বাকি দিনগুলো সিঙ্গাপুর ওয়েন রোডের শাহেদ অ্যাপার্টমেন্টে বাসা ভাড়া নিয়ে থাকছেন। সেখানে এন্ড্রু কিশোরের সঙ্গে তার স্ত্রী রয়েছেন।

এন্ড্রু কিশোরের গাওয়া শ্রোতাপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হলো,‘হায়রে মানুষ রঙিন ফানুস’, ‘জীবনের গল্প আছে বাকি অল্প’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘আমার বুকের মধ্যখানে’, ‘সবাই তো ভালোবাসা চায়’, ‘বেদের মেয়ে জোছনা আমায় কথা দিয়েছে’, ‘তুমি আমার জীবন আমি তোমার জীবন’, ‘ভালো আছি ভালো থেকো’, ‘তুমি মোর জীবনের ভাবনা’ প্রভৃতি।

কেআই/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি