ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ৩০ ১৪২৭

Ekushey Television Ltd.

এসএসসির ফল প্রকাশের পরের সপ্তাহে একাদশ শ্রেণিতে ভর্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৫ ২৪ মে ২০২০

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফল প্রকাশের এক সপ্তাহ পরই একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম শুরু হবে। চলতি মাসের ৩১ তারিখে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হবে। এরপর ভর্তির কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের কাছে ইতোমধ্যেই এ বিষয়ক একটি প্রস্তাব আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ড পাঠিয়েছে। প্রস্তাব অনুযায়ী, আগামী ৬-৭ জুন থেকে এসএসসি ও সমমান পরীক্ষায় উত্তীর্ণরা অনলাইনে ভর্তির কার্যক্রমে অংশ নেবে। তবে ভর্তির পর কবে থেকে ক্লাস শুরু হবে তা পরিস্থিতির ওপর নির্ভর করছে। যদিও আগস্ট থেকে ক্লাস শুরু করার লক্ষ্যে কাজ চলছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

এ বিষয়ে আন্তঃশিক্ষা সমন্বয়ক বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন আর রশিদ বলেন, ‘একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম সংক্রান্ত প্রস্তাব আমরা মন্ত্রণালয়ে পাঠিয়েছি। ৬-৭ জুন থেকে অনলাইনে ভর্তি কার্যক্রম ৫০ দিনের মধ্যে শেষ করতে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনটি ধাপে আবেদন গ্রহণ ও ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শেষে একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে। ক্লাস শুরুর সময় ঐ প্রস্তাবে উল্লেখ করা হয়নি। এটা পরিস্থিতির ওপর নির্ভর করছে।’

উল্লেখ্য, আগামী ৬ থেকে ১৬ জুন পর্যন্ত অনলাইনে প্রথম ধাপের ভর্তি আবেদন গ্রহণ করা হবে। ২৭ জুন পর্যন্ত যাচাই-বাছাই শেষে ৫ জুলাই ভর্তির প্রথম ধাপের ফল প্রকাশ করা হতে পারে।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি