ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

ওয়েন্ড ও  ফিংগারটিপ্সের চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০১ ২৪ জানুয়ারি ২০২০

উইমেন এন্ট্রাপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশন (ওয়েন্ড) ও ফিংগারটিপ্স ইনোভেশনস লিমিটেডের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ২২ জানুয়ারী ২০২০ সন্ধ্যায় স্বাক্ষরিত এই স্মারকের ফলে ওয়েন্ডের সকল সদস্য তাদের উৎপাদিত পণ্য সামগ্রী আন্তর্জাতিক বাজারে প্রচার এবং বিক্রয়ের জন্য ফিংগারটিপ্স এর নিজস্ব এবং বাংলাদেশের একমাত্র স্বদেশী পণ্যের ই-কমার্স পোর্টাল ‘দেশীশপিং’ ব্যবহার করার সুযোগপাবেন। 

চুক্তি স্বাক্ষর করেন ফিংগারটিপ্স ইনোভেশন্সের পক্ষে তৌকিকুল করিম সুহৃদ এবং ওয়েন্ডের পক্ষ থেকে ছিলেন এক্সিকিউটিভ কমিটির পরিচালক জর্জিনা খালেদ সুমনা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফিংগারটিপ্স ইনোভেশনস এর ব্যবস্থাপনা পরিচালক নিশাত মাসফিকা এবং ওয়েন্ড এর সভাপতি ড. নাদিয়া বিনতে আমিন।

‘দেশিশপিং’ হবে সবার জন্য সহজে, ঝামেলাহীনভাবে বাজার করার জায়গা। শুধুই দেশি পণ্যের একচ্ছত্র মেলা। যা কিছুই আমাদের দেশি, সবই থাকবে দেশি শপিং এ।

‘দেশিশপিং’ ব্যবহার করে ওয়েন্ড এর সদস্যরা তাদের পন্য বিপননের একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম এর মাধ্যমে বিভিন্ন দেশের বাজার এর সাথে সম্পৃক্ত হতে পারবে। এভাবে আন্তর্জাতিক বানিজ্যিকিকরনের  সুবিধা লাভের মাধ্যমে নারী উদ্যোক্তারা আনুষাঙ্গিক খরচা, যেমন ভ্রমন খরচ, মিটিং খরচ, পোস্টাল খরচ, আনুষঙ্গিক কাগুজপত্র খরচের থেকে ঝামেলা মুক্ত হয়ে মানসম্মত পন্যসেবা নিশ্চিত করতে পারবে। পন্য উৎপাদন খরচে পাবে প্রতিযোগিতামূলক সুবিধা।

এছাড়াও ব্যবসায় আধুনাকায়নের মাধ্যমে পন্যের মান বৃদ্ধি করে বাংলাদেশের নারী উদ্যোক্তারা তাদের অবস্হান কে বিশ্বের প্রতিযোগিতামুলক বাজারে বিশ্বমানের পর্যায়ে উন্নীত করে উপস্হাপন করতে পারবে। বর্তমান ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে চলার জন্য এটি ওয়েন্ডের সদস্যদের জন্য একটি সহায়ক ও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে  যা চতুর্থ শিল্প বিপ্লবের সাথে সংহতি রেখে নারী উদ্যাক্তাদের এগিয়ে নিতে সহায়ক হবে।

উল্লেখ্য যে, ফিংগারটিপ্স ইনোভেশনস লিমিটেড গতানুগতিক তথ্যপ্রযুক্তির প্রতিষ্ঠান না হয়ে বেছে নিয়েছে তথ্যপ্রযুক্তি ব্যবহারের জন্য সেইসব ক্ষেত্র যেখানে কাজের প্রচুর সম্ভাবনা রয়েছে। ফিংগারটিপ্স এর উদ্যোগ নারীর উন্নয়নের সাথে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে নারীরা নিজের এবং তাদের পরিবারের উন্নতি, সাথে দেশের উন্নতিতে ভূমিকা রাখতে পারবে। নারী যদি পরিবারের খেয়াল রাখেন, তবেই পরিবারের উন্নতি, প্রবৃদ্ধি, সমৃদ্ধি। একেকজন নারী যদি উন্নতি করেন, তাহলেই একেকটি পরিবারের উন্নতি, তাহলে দেশের উন্নতি অবধারিত। সেই লক্ষ্যেই দেশি শপিং পথচলা।  

আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি