ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৪ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনাভাইরাস নিয়ে দর্শনায় বিশেষ সতর্কতা

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৫ ২৮ জানুয়ারি ২০২০

চীনে ছড়িয়ে পড়া করোনাভাইরাস নিয়ে চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক চেকপোস্টে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে। সোমবার সকাল থেকে দুজন চিকিৎসকের নেতৃত্বে ছয় সদস্যের বিশেষ মেডিকেল টিম সেখানে কাজ শুরু করেছে। 

মেডিকেল টিমের সদস্যরা ভারত থেকে আসা পাসপোর্টধারী যাত্রীদের স্ক্যানিং (পরীক্ষা) করছেন। আজ মঙ্গলবার দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি।

চেকপোস্টের অভিবাসন বিভাগের উপপরিদর্শক (এসআই) রাশেদুল ইসলাম বলেন, “এক বছর ধরে তিনি এই চেকপোস্টে দায়িত্ব পালন করছেন। প্রতিদিন গড়ে দুই হাজার যাত্রী ভারত থেকে আসেন এবং প্রায় সমান সংখ্যক ভারতে যান। বিগত সময়ে চীনের কোনো নাগরিক এই চেকপোস্ট হয়ে ভ্রমণ করেননি।”

আজ সকাল থেকে দুপুর পর্যন্ত দর্শনায় সরেজমিনে দেখা যায়, এ চেকপোস্টের প্রবেশমুখে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পুরুষ ও নারী সদস্যরা ভারত থেকে আসা যাত্রীদের ব্যাগ তল্লাশি করছেন। তল্লাশির পর যাত্রীদের মেডিকেল টিমের মুখোমুখি হতে হচ্ছে। বিশেষ এই মেডিকেল টিমের কারণে যাত্রীদের কিছুটা বাড়তি সময় লাগলেও কারও মুখে অসন্তোষ দেখা যায়নি। বরং স্বতঃস্ফূর্তভাবে সবাই টিমকে সহযোগিতা করছেন।

দর্শনা চেকপোস্টের মেডিকেল টিমসহ বাড়তি সতর্কতা জারিকে ভাল উদ্যোগ বলে মন্তব্য করেছেন ভারতীয় লেখক নবনীতা সেনগুপ্ত।

মেডিকেল টিম প্রধান চিকিৎসক শাকিল আরসালান বলেন, “আজ সকাল থেকে আনুষ্ঠানিকভাবে মেডিকেল টিম কাজ করছে। যত যাত্রী ভারত থেকে আসছেন, সবাইকে স্ক্যানিং করা হচ্ছে। পর্যন্ত সন্দেহজনক কাউকে পাওয়া যায়নি। চীন থেকে আসা কোনো যাত্রীও এখন পর্যন্ত এ পথে পাওয়া যায়নি।”

চুয়াডাঙ্গা জেলার সিভিল সার্জন এ এস এম মারুফ হাসান বলেন, “মেডিকেল টিম কাজ শুরু করেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিমের কাজ অব্যাহত থাকবে।” 

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি