ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় আর্থিক ক্ষতি মোকাবিলায় ‘টাস্কফোর্স’ গঠনের সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৮ ৯ এপ্রিল ২০২০

প্রাণঘাতী করোনা প্রাদুর্ভাবে দেশে সম্ভাব্য অর্থনৈতিক ক্ষতি মোকাবিলায় সরকার ইতিমধ্যে স্বল্পমেয়াদী ও মধ্যমেয়াদী বিভিন্ন কার্যক্রম গ্রহণ করেছে। এগুলো দ্রুত বাস্তবায়নে শক্তিশালী ‘টাস্কফোর্স’ গঠনের দাবি জানিয়েছে ব্যবসায়ীরা। একই সঙ্গে ব্যাংকে নগদ অর্থের সরবরাহ বাড়াতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার সুপারিশ করেন তারা।

বুধবার এক বার্তায় এ সুপারিশের কথা জানায় মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এমসিসিআই)। এর আগে মঙ্গলবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) আহ্বানে ডিজিটাল মাধ্যমে অনুষ্ঠিত এক সভায় এ সুপারিশ করেন ব্যবসায়ী নেতারা। 

সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, এমসিসিআইয়ের সভাপতি নিহাদ কবির, ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) সভাপতি রূপালী চৌধুরী, এমসিসিআইয়ের সহসভাপতি আনিস এ খান, সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর, বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) প্রতিষ্ঠাতা সভাপতি ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও এমসিসিআইয়ের কমিটি সদস্য নাসের ইজাজ বিজয় এবং এমসিসিআই ও বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের মহাসচিব ফারুক আহাম্মাদসহ ঢাকাস্থ ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন (আইএফসি) ও বিডার ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় যোগ দেন।

এসময় ব্যবসায়ী নেতারা জানান, সামাজিক দূরত্ব বজায় রাখার মাধ্যমে দেশের মানুষের স্বাস্থ্যনিরাপত্তা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী প্রয়োজনে যে কোনও কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে বাধ্য হলে এমসিসিআই ও বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনের সদস্যরা সে সিদ্ধান্তকে পূর্ণ সমর্থন জানাবে। তারা বলেন, এ মূহূর্তে যথাযথভাবে করোনার সংক্রমণ মোকাবেলাই সরকারের প্রথম ও সর্বাধিক গুরুত্বপূর্ণ বিষয়। এ ধাক্কা কাটিয়ে উঠলে বাংলাদেশ যথাসময়েই অর্থনীতি ও ব্যবসার ক্ষেত্রে যথাযথ পদক্ষেপ নিয়ে এগিয়ে যাবে। এ ব্যাপারে ব্যবসায়ী সমাজ প্রধানমন্ত্রীর দৃশ্যমান নেতৃত্বের ওপর আস্থাশীল। 

একে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি