ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

করোনায় নেগেটিভ হয়ে ৬ পাক ক্রিকেটার ইংল্যান্ড যাচ্ছেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৭ ১ জুলাই ২০২০

ইংল্যান্ডে আসার আগে জাতীয় দলের ১০ ক্রিকেটারের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ায় সংকটে পড়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তাদেরকে দেশে রেখেই সফরে আসতে হয়েছে আজহার আলি-বাবর আজমদের। তবে ইংল্যান্ডে পা দেওয়ার পরে অবশ্য কিছুটা স্বস্তি মিলেছে তাদের। দলের সঙ্গে যারা এসেছেন, তাদের শরীরে ভাইরাস শনাক্ত হয়নি। আর তাদের বড় সুখবরটি হচ্ছে, যাদেরকে রেখে এসেছিলেন তাদের মধ্য থেকে ছয়জন দলের সঙ্গে যুক্ত হচ্ছেন। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, দেশে থেকে যাওয়া ১০ জনের মধ্যে ছ’জনের পরপর দু’বার করোনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। যার ফলে ওই ছয় জনের ইংল্যান্ড যাওয়ায় আর কোনও সমস্যা নেই। কিন্তু বাকি চার জনের ফল ‘পজেটিভ’ আসায়, তাদের দেশেই থেকে যেতে হচ্ছে। 

পিসিবি থেকে জানানো হয়েছিল, ক্রিকেটারদের পরপর দুটো পরীক্ষার ফল ‘নেগেটিভ’ না এলে তারা ইংল্যান্ড সফরে যেতে পারবেন না।  তাই আক্রান্তদের বারবার টেস্টের সম্মুখিন হতে হয়েছে। যাদের পরপর দু’বার করোনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে, তাদের মধ্যে রয়েছেন মোহম্মদ হাফিজও। 

হাফিজ ছাড়া আরও আছেন ওয়াহাব রিয়াজ, মোহম্মদ হাসনাইন, শাদাব খান, মোহম্মদ রিজওয়ান এবং ফখর জামান। যে চার জনের ফল আবার ‘পজেটিভ’ এসেছে, তারা হলেন ইমরান খান, কাশিফ ভাট্টি, হায়দার আলি এবং হ্যারিস রউফ। 

অন্যদিকে মঙ্গলবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের এক বিবৃতিতে বলা হয়েছে, ইংল্যান্ডে পা দেওয়ার পরে পাকিস্তানের ২০ জন ক্রিকেটার এবং ১১ জন সাপোর্ট স্টাফের করোনা পরীক্ষা করা হয়। সেই পরীক্ষার রিপোর্ট সবারই ‘নেগেটিভ’ এসেছে। পাশাপাশি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, ইংল্যান্ডের ক্রিকেটার এবং তাদের ম্যানেজমেন্ট গ্রুপের সবার করোনা পরীক্ষার ফল ‘নেগেটিভ’ এসেছে। ইংল্যান্ডের ক্রিকেটারদের এবং সাপোর্ট স্টাফের এই নিয়ে সব মিলিয়ে তিন বার করোনা পরীক্ষা করা হল।

আগস্টের শুরু থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। যার নির্দিষ্ট তারিখ এখনও ঘোষণা করা হয়নি। তবে রোববার রাতে ইংল্যান্ডে এসে পৌঁছায় পাকিস্তান ক্রিকেট টিম। পাক ক্রিকেটাররা এখন বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারিন্টিনে রয়েছেন। 

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি