ঢাকা, শনিবার   ১১ এপ্রিল ২০২০, || চৈত্র ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

করোনা মোকাবেলায় বাংলাদেশের প্রশংসা করেছে চীনা রাষ্ট্রদূত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০ ২২ মার্চ ২০২০ | আপডেট: ২২:৪৫ ২২ মার্চ ২০২০

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, ‘প্রাণঘাতী করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছেন চীনা রাষ্ট্রদূত লী ঝিমিং। এ সময় চীনা সরকারের পক্ষ থেকে বাংলাদেশকে সর্বাত্মক সহায়তার আশ্বাসও দিয়েছেন।’

রোববার (২২ মার্চ) সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর বারিধারার নিজস্ব বাসভবনে করোনা ভাইরাস মোকাবেলায় চায়না রাষ্ট্রদূত লী ঝিমিংয়ের সাথে এক জরুরি বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন,‘করোনা মোকাবেলায় চীন বাংলাদেশকে সবধরনের সহায়তার আশ্বাস দিয়েছে। চায়না যখন করোনা আক্রান্ত ছিলো বাংলাদেশ তখন চায়নাকে সহায়তা করেছিলো। এখন চায়নাও বাংলাদেশের করোনা আক্রান্ত সময়ে পাশে দাঁড়াতে চাচ্ছে। বাংলাদেশের প্রতি চীনের এই বন্ধুসুলভ মনোভাব সত্যিই প্রশংসনীয়।’

জাহিদ মালেক বলেন, চীন বাংলাদেশকে চিকিৎসক, নার্স ও চিকিৎসা সামগ্রী দিয়ে সহায়তার আশ্বাস দিয়েছে। চীনের এই বন্ধুসুলভ মনোভাব জাতি কৃতজ্ঞচিত্তে স্বরণ রাখবে।

এর আগে দ্বিপাক্ষিক এ আলোচনায় স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবেলায় দেশে গৃহীত উদ্যোগসমূহ তুলে ধরেন। ঢাকা ও ঢাকার বাইরে পর্যাপ্ত বেড, কিট, পিপিইসহ সবধরনের প্রস্তুতির কথাও জানান। পরে করোনা মোকাবেলায় চীনের রাষ্ট্রদূত লী ঝিংমিং বাংলাদেশের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন।

বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর আবুল কালাম আজাদ প্রমুখ।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি