ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ২ ১৪২৬

Ekushey Television Ltd.

কলকাতায় গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহতের ঘটনায় চালক গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৭ ১৮ আগস্ট ২০১৯

ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় গাড়িচাপায় দুই বাংলাদেশি নিহতের ঘটনায় গাড়ি চালক পারভেজ আরসালানকে গ্রেফতার করেছে দেশটির রাজ্য পুলিশ। দূর্ঘটনার রাতে শনিবারই গ্রেফতার করা হয় তাকে। আজ রোববার তাকে আদালতে তোলা হবে বলে জানা গেছে।

নিহত ফারজানা ইসলাম তানিয়া ও মাঈনুল আলম তাদের সহকর্মী শফিউল্লাহসহ চিকিৎসার উদ্দেশে গত ১৪ আগস্ট কলকাতায় যান। পরে ১৬ আগস্ট ফারজানা, মাঈনুল ও শফিউল্লাহ কলকাতার সেক্সপিয়র সরণিতে রাস্তার পাশে দাঁড়িয়ে সিএনজির জন্য অপেক্ষা করছিলেন। এ সময় দুই দিক থেকে দ্রুত গতিতে আসা দুটি প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে একটি প্রাইভেট কার উল্টে তাদের গায়ের ওপর এসে পড়ে। এ সময় ঘটনাস্থলে নিহত হন ফারজানা, মাঈনুল। এতে গুরুতর আহত হন শফিউল্লাহ।

রোববার পারভেজকে আদালতে তোলা হবে। তিনি কলকাতার বিখ্যাত রেস্তোরাঁ আরসালানের মালিকের ছেলে বলে জানিয়েছে পুলিশ। দুর্ঘটনার সময় তিনিই বেপরোয়া গতিতে গাড়িটি চালাচ্ছিলেন। 

পারিবারিক সূত্রে জানা গেছে, তারা চিকিৎসার জন্য কলকাতা এসেছিলেন। নিহতদের মধ্যে মইনুলের বাড়ি ঝিনাইদহ জেলায়। তিনি গ্রামীণফোনে কর্মরত ছিলেন। তানিয়ার বাড়ি ঢাকার মোহাম্মদপুরে। সিটি ব্যাংকের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ছিলেন তিনি। দুর্ঘটনায় আহত অন্য বাংলাদেশির নাম শফিউল্লাহ। 

কলকাতা পুলিশের উপকমিশনার (দক্ষিণ) মিরাজ খালিদ জানান, দুর্ঘটনার পর গুরুতর আহত অবস্থায় তিনজনকে কলকাতার এসএসকেম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা দু'জনকে মৃত ঘোষণা করেন।

কলকাতা পুলিশ জানায়, গাড়ির ধাক্কায় আউটপোস্টটি সম্পূর্ণ ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্ঘটনার পরই সেখানে ছুটে যায় শেকসপিয়র সরণি থানার পুলিশ। তারাই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে। জাগুয়ার ও মার্সিডিজ গাড়ি দুটি জব্দ করা হয়েছে। শনিবার জাগুয়ার গাড়ির মালিক আরসালান পারভেজকে সায়েন্স সিটির কাছের একটি ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় জামিনঅযোগ্য ধারায় অনিচ্ছাকৃত খুনের মামলা দায়ের করেছে পুলিশ।

এদিকে রোববার সকালে ভারতের পেট্রাপোল ও বাংলাদেশের বেনাপোল বর্হিগমনে আনুষ্ঠানিকতা শেষে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। 

এমএস/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি