ঢাকা, বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১, || মাঘ ৭ ১৪২৭

কলারোয়ায় বই বিতরণের উৎসব উদ্বোধন 

কলারোয়া(সাতক্ষীরা)প্রতিনিধি: 

প্রকাশিত : ২২:০১, ১ জানুয়ারি ২০২০

নতুন বইয়ের গন্ধে কলারোয়ার প্রাথমিক-হাইস্কুল ও মাদরাসার শিক্ষার্থীরা মাতোয়ারা। বই উৎসবে মেতে ওঠেছে তারা। বিনামূল্যে বই গ্রহণ করেন কোমলমতি শিক্ষার্থী ও তাদের অভিভাবগণ। সকাল থেকে কলারোয়া উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল এবং এবতেদায়ী ও দাখিল স্তরের মাদরাসায় বই বিতরণ করা হয়।

নতুন ক্লাসের নতুন বই হাতে পেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে সকল শিক্ষার্থীরা। তিনি আরো জানান, ২০১০সাল থেকে ২০১৯সাল পর্যন্ত হাইস্কুল-মাদরাসায় ৩১লাখ ১হাজার ৪শ’৯৫পিচ বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয়েছে। 

এদিকে কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের বই উৎসবে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) আকতার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-১ আসনের সাংসদ এড.মুস্তফা লুৎফুল্লাহ এমপি। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রব। 

অন্যদিকে কলারোয়া সরকারি প্রাথমিক ও অন্যান্য বিদ্যালয়ে আয়োজিত বই উৎসব অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবদুল হামিদ, প্রাথমিক শিক্ষা অফিসার মোজাফ্ফর উদ্দীন ও সাতক্ষীরা জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি সাইফুল্যাহ আজাদ, প্রমুখ।

এছাড়া কলারোয়া আলিয়া মাদরাসা, কলারোয়া গালর্স পাইলট হাইস্কুল, হেলাতলা আইডিয়াল হাইস্কুল, কলারোয়া মডেল হাইস্কুল, বেত্রবতী হাইস্কুল, বিএসএইস সিংগা হাইস্কুল, চন্দনপুর হাইস্কুলসহ উপজেলার সকল সরকারি-বেসরকারি প্রাথমিক বিদ্যালয়, হাইস্কুল ও মাদরাসায় বিনামূল্যের বই উৎসবে মেতে ওঠে শিক্ষার্থীরা।  

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি