ঢাকা, বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ৫:৫৭:১০

Ekushey Television Ltd.

কাতারে পবিত্র ঈদুল আযহা উদযাপিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৩:৫৬ পিএম, ২১ আগস্ট ২০১৮ মঙ্গলবার

কাতার  থেকে এম এ সালাম: যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যসহ বিশ্বের কয়েকটি দেশের মতো কাতারেও উদযাপিত হলো পবিত্র ঈদুল আযহা। আজ মঙ্গবার সকাল ৫:২৫ মিনিটে ৩৬৮ টি ঈদগাহ ও মসজিদে পবিত্র ঈদুল আযহার নামাজ আদায় করেন ধর্ম প্রাণ মুসল্লীরা। ঈদের নামাজ শেষে কোলাকুলি করেন ও মুসলিম উম্মাহের সুখও শান্তি কামনা করে দোয়া করা হয়।

ঈদুল আজহার অবসরে বিভিন্ন বিপণিবিতান ও বিনোদনকেন্দ্রে ঘুরে বেড়ান কাতারপ্রবাসীরা। এ সময় একে ওপরের সঙ্গে মেতে ওঠেন ঈদ উদযাপনে। কাতারের ভিলাজিও মল, সিটিসেন্টার, অ্যাকুয়া পার্কসহ বিভিন্ন পার্ক ও মলে আয়োজিত ঈদ উৎসবেও ভিড় করেন অনেকে।

বন্ধু বান্ধবদের নিয়ে ঘুরে বেড়ানো আর প্রাণখোলা আড্ডায় মেতে ঈদুল আজহার আনন্দ উপভোগ করেন, ঈদের দিন বিকেল থেকে গভীর রাত পর্যন্ত হাজারও প্রবাসীর পদচারণায় মুখর হয় কর্নিশ এবং সুক ওয়াকিফসহ অন্যান্য দর্শনীয় স্থান।

ঈদের অবসরকে আনন্দমুখর করে তুলতে কাতারের বিভিন্ন শহর থেকে অনেকে এসে জড়ো হন এই কর্নিশে। কর্মব্যস্ত জীবনে ঈদের এই ক্ষণিকের অবসর প্রবাসীদের জন্য বয়ে আনে সুবর্ণ সুযোগ। বিদেশে ঈদের এই আনন্দঘন মুহূর্তে দেশে থাকা স্বজনদের কথা বারবার মনে পড়ে তাদের। প্রবাসের ঈদ তাই তাদের কাছে ছিল অপূর্ণ আনন্দ। সেই দুঃখ ভুলে সবাইকে ঈদের শুভেচ্ছা জানান হাজারো মাইল দূরে থাকা কাতারপ্রবাসী বাংলাদেশিরা।

টিআর/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি