ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

কানাডিয়ান ইউনিভার্সিটিতে ‘রোবটেক লিডারশীপ’ নিয়ে কর্মশালা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০ ২৩ ফেব্রুয়ারি ২০২০

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এ অনুষ্ঠিত হলো "রোবটেক লিডারশীপ" প্রকল্পের "বেসিক আর্ডুইনো"কর্মশালা।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সিইউবি রোবোটিক্স ক্লাব, বাংলাদেশ কানাডিয়ান বিশ্ববিদ্যালয় এক দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। স্বতঃস্ফুর্তভাবে ৪৫ জন শিক্ষার্থী কর্মশালায় অংশ গ্রহণ করে।

এই কর্মশালার মূল বক্তা ছিলেন জিমি মজুমদার। তিনি নাসার ব্যক্তিগত গবেষণা সহকারী, প্রতিষ্ঠাতা এবং সিইও বাংলাদেশ অ্যাডভান্স রোবোটিক্স রিসার্চ সেন্টার এবং ভিশন ২০২০ দক্ষিণ এশিয়ার কান্ট্রি ডিরেক্টর। 

কর্মশালায় তিনি বলেছেন যে কীভাবে রোবোটিক্স খাতে কাজ শুরু করতে হবে এবং রোবোটিকস, অটোমেশন, আইওটি, বিগ ডেটা এবং এ.আই নিয়ে কীভাবে শিখতে হবে। 

কর্মশালা শেষে সার্টিফিকেট বিতরণ করা হয়। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য প্রফেসর ডঃ মোহাম্মদ মাহফুজুল ইসলাম, পি.ইং, এবং ডঃ মোঃ শাহরুখ আদনান খান, এফইআরসি, ডিন স্কুল অফ সায়েন্স ইঞ্জিনিয়ারিং এবং ইইই বিভাগের প্রধান, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

রোবোটিক্স ক্লাবের আহ্বায়ক লামিয়া রহমান এর নেতৃত্ব সভাপতি মোঃ রাহাতুল ইসলাম, রাফি আফজাল (ভিপি), জাহিদ হাসান জনি (জিএস), আবদুর রহমান তুষার (ট্রেসারার), সুফিয়া খাতুন (জেএস) এবং অরূপ রতন নাথ অনিক (সিএ) কর্মশালাটি সফলভাবে আয়োজন করে।

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এবং বাংলাদেশ অ্যাডভান্স রোবোটিকস রিসার্চ সেন্টার যৌথভাবে ডিজিটাল বাংলাদেশের দৃষ্টিভঙ্গি, বাংলাদেশে রোবোটিক্স এবং অ্যাডভান্স টেকনোলজিক্যাল ফিল্ডের ক্ষেত্রে বাস্তবায়নের জন্য কিছু অভিনব উদ্যোগ নিয়েছে।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি