ঢাকা, সোমবার   ১৮ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

কুমিল্লায় বিষ প্রয়োগে কোটি টাকার মাছ নিধন

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৪৭ ২৪ সেপ্টেম্বর ২০১৯

কুমিল্লার সদর দক্ষিণে রাতের আঁধারে প্রায় ৬ একর জায়গা নিয়ে করা একটি দীঘিতে বিষ প্রয়োগে কোটি টাকারও বেশি মূল্যের মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। 

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে দীঘিটিতে বিষ প্রয়োগ করে কোটি টাকারও বেশি মূল্যের মাছ নিধন করে দুর্বৃত্তরা। আজ মঙ্গলবার ভোরে দীঘিটিতে মাছ মরে ভেসে উঠতে দেখে ভিড় জমায় এলাকাবাসী। 

জানা যায়, সিঙ্গাপুর ফেরৎ প্রবাসী মো. মোবারক হোসেন। গত ৬ মাস আগে জেলার সদর দক্ষিণ উপজেলার চৌয়ার এলাকায় ৬ একর জায়গা জুড়ে ফুলতলী দিঘীটি ইজারা নেন। পরে মহিউদ্দিন এন্টারপ্রাইজ নামে একটি মৎস্য চাষ প্রকল্প শুরু করেন তিনি। 

প্রবাসী মোবারক হোসেন অভিযোগ করে বলেন, গত প্রায় ৫ বছর ধরে তার আপন ভগ্নিপতি জহিরুল হকের সাথে বিভিন্ন এলাকায় পুকুর ইজারা নিয়ে মৎস্য চাষ করে আসছেন। কিন্তু দায়িত্বে থাকা ভগ্নিপতি জহিরুল হক মাছ ধরা শেষে সেগুলোকে বাজারের আড়ৎদারদের কাছে বিক্রয়কালে হিসেবে গড়মিল করে আসছিল। 

এ নিয়ে উভয়ের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হলে ভগ্নিপতি জহিরুল শ্যালক মোবারক হোসেনকে মারধর করে এবং প্রাণে মেরে ফেলার হুমকিসহ পুকুরে বিষ প্রয়োগের হুমকি দেন। 

পরে মোবারক হোসেন বাদী হয়ে ভগ্নিপতি জহিরুল হকের বিরুদ্ধে সদর দক্ষিণ থানায় একটি মামলা দায়ের করেন। এরই জেড় ধরে জহিরুল হক দীঘিটিতে বিষ প্রয়োগ করেছেন বলে অভিযোগ করেন মোবারক।
 
বিষয়টি খতিয়ে দেখতে মঙ্গলবার দুপুরে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভাইস চেয়ারম্যান, মৎস্য কর্মকর্তাসহ পুলিশ প্রশাসনের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেন।

আই/ 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি