ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

কুমিল্লায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

কুমিল্লা প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৬ ১৬ জুলাই ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ১ কোটি বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে কুমিল্লায় ৭ লাখ গাছের চারা লাগানো হচ্ছে। 

বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসন ও কুমিল্লা সামাজিক বন বিভাগ আয়োজিত গোমতীর পাড়ে শেখ কামাল ক্রীড়া কমপ্লেক্স এর সামনে এ বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। 

জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা সামাজিক বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা কাজী মুহাম্মদ নূরুল করিম, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এডভোকেট মো. আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরীন।

এসময়  হাজী বাহার এমপি  বলেন, জাতির পিতা আমাদের একটি স্বাধীন দেশ দিয়ে গেছেন। এই দেশটিকে সবার জন্য বাসযোগ্য করে গড়ে তুলতে হবে। মুজিববর্ষ উপলক্ষে আমরা ব্যাপক কর্মসূচির উদ্যেগ নিয়েছিলাম। করোনা মহামারী কারণে আমরা এসব কর্মসূচি স্থগিত করে এ অর্থ অসহায় মানুষের জন্য খাদ্য সহায়তা, সুরক্ষা সামগ্রী বিতরণ ও চিকিৎসা সরাঞ্জাম ক্রয়ে ব্যয় করছি। করোনা পরবর্তী অর্থনৈতিক মন্দা দূর করতে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানামূখি উদ্যোগ নিয়েছে। এরই অংশ হিসেবে সারা দেশে ১ কোটি বৃক্ষরোপন করা হচ্ছে।  আগামীর সুন্দর পৃথিবী গড়তে ও অর্থনৈতিক সংকট দূর করতে তিনি গাছের চারা রোপণ এবং পরিচর্যার বিষয়ে সবাইকে আহবান জানান। 
কেআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি