ঢাকা, রবিবার   ১৩ জুন ২০২১, || জ্যৈষ্ঠ ২৯ ১৪২৮

কুষ্টিয়ায় প্রতিপক্ষের গুলিতে আওয়ামী লীগ কর্মী আহত

কুষ্টিয়া প্রতি‌নি‌ধি

প্রকাশিত : ১০:৪৭, ৬ মে ২০২১

কুষ্টিয়ার কুমারখালীতে সোহেল রানা লেনিন (৩৮) নামের এক আওয়ামী লীগ কর্মী গুলিবিদ্ধ হয়েছেন। বুধবার  রাত ১০টার দিকে জগন্নাথপুর ইউনিয়নের হোগলা বাজারে এ ঘটনা ঘটে। বর্তমানে তিনি কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনার পরে রাত ১১টার দিকে একই ইউনিয়নের দয়রামপুর গ্রামের মোল্লাপাড়া মাঠে দুই রাউন্ড ফাঁকা গুলির শব্দ শুনতে পান এলাকাবাসী। সোহেল রানা লেনিন চাপাইগাছি গ্রামের আব্দুল কুদ্দুসের (সাবেক মেম্বর) ছেলে এবং জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ খানের নিকটতম আত্মীয়। 

জানা গেছে, বুধবার রাতে হোগলা বাজারের একটি মুদি দোকানে বসেছিলেন লেনিন, বাকু ও করিম। রাত পৌনে ১০টার দিকে দুটি মোটরসাইকেলে চারজন দোকানের সামনে আসেন। এসময় লেনিন তাদের পরিচয় জানতে চাইলে একজন ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে। এতে তার একটি আঙ্গুল কেটে যায়। সে সময় লেনিন এক হামলাকারীকে পিছন থেকে চেপে ধরেন। হামলাকারীরা লেলিনকে লক্ষ্য করে গুলি ছুড়ে পালিয়ে যায়। লেনিনের দুই হাটুর নিচে গুলি লাগে। 

পরে স্বজনরা আহত লেলিনকে উদ্ধার করে কুষ্টিয়া হাসপাতালে ভর্তি করেন।

সোহেল রানা লেনিন বলেন, করিমের দোকানে বসেছিলাম। হঠাৎ ৩ থেকে ৪টি মোটরসাইকেল যোগে হান্নান, মেহেদী, ফিরোজ, আতিয়ারসহ ৪ থেকে ৫ জন সেখানে এসে তার ওপর হামলা চালায়। তিনি বলেন, হান্নানের নেতৃত্বে প্রথমে মেহেদী এবং পরে মিজান গুলি করে। ওরা ছয় রাউন্ড গুলি চালায়। 

জানা গেছে, ফারুক আজম হান্নান জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। আর মেহেদী হান্নানের সমর্থক আব্দুল্লাহ আল বাকী বাদশার ছেলে। তবে অভিযুক্ত অন্যদের পরিচয় এখনও জানা যায়নি।

তবে মেহেদী এ ঘটনায় জড়িত থাকার কথা অস্বীকার করেছেন।

জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ফারুক আহমেদ খান বলেন, প্রতিপক্ষরা আমাকে হত্যার উদ্দেশ্যে এসেছিল। আমাকে না পেয়ে আমার নিকটতম আত্মীয় ও আওয়ামী লীগ কর্মী লেনিনকে প্রথমে কোপায় এবং পরে দুই পায়ে গুলি চালিয়ে গুরুতর আহত করে।

জানা যায়, আধিপাত্য বিস্তারকে কেন্দ্র করে জগন্নাথপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে।

কুমারখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাকিব হাসান বলেন, লেনিন নামের একজন হাতে কোপ ও পায়ে গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রতিপক্ষরা এ হামলা চালাতে পারে। তিনি আরও বলেন, তদন্ত চলছে পরে বিস্তারিত জানানো হবে।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি