ঢাকা, শনিবার   ০৮ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ক্যাসপারস্কি সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ প্রতিযোগিতা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০০ ১০ ডিসেম্বর ২০১৯

দক্ষ সাইবার নিরাপত্তা কর্মী খুঁজে বের করার লক্ষ্যে দ্বিতীয়বারের মতো শুরু হয়েছে ‘ক্যাসপারস্কি সাইবার সিকিউরিটি চ্যালেঞ্জ ২০১৯’। অ্যাট বাংলাদেশের উদ্যোগে অনুষ্ঠিত হচ্ছে এই প্রতিযোগিতা। 

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বরিশাল বিশ্ববিদ্যালয়ে একটিভেশন এর মধ্যে দিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতার আনুষ্ঠানিকতা। এরপর ঢাকা, রাজশাহী, খুলনা, সিলেট, চট্টগ্রাম, রংপুর এবং কুমিল্লার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চলবে আয়োজন।

এর আগে গতকাল সোমবার (৯ ডিসেম্বর) রাজধানীর কারওয়ান বাজারে বেসিস কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এবারের আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়।

ইভেন্টের আহ্বায়ক এবং অ্যাট বাংলাদেশের প্রতিনিধি আব্দুর রহমান শাওন বলেন, ‘দেশের কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। প্রতি দলে সর্বোচ্চ তিনজন করে প্রতিযোগিরা অংশ নিতে নিবন্ধন করতে পারবে যা ইতিমধ্যে শুরু হয়েছে। 

আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত চলবে  নিবন্ধন প্রক্রিয়া। ২৬ ডিসেম্বর অনলাইন গ্রুমিং এবং অনলাইন পরীক্ষার মাধ্যমে ফাইনালের জন্য দল বাছাই করা হবে। বাছাইকৃত দলগুলো নিয়ে ২৮ ডিসেম্বর রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে ফাইনাল পর্ব। 

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের প্রত্যেকের জন্য থাকছে ল্যাপটপ, প্রথম রানার্স আপ দলের জন্য স্মার্টফোন এবং দ্বিতীয় রানার্স আপ দলের জন্য থাকছে ট্যাবলেট পিসি। পাশাপাশি থাকবে ক্রেস্ট এবং সনদপত্র। এছাড়াও নারী দলের জন্য বিভিন্ন সম্মাননা এবং বিজয়ী দলের সদস্যদের জন্য থাকছে দেশের বিভিন্ন শীর্ষ আইটি প্রতিষ্ঠানে ইন্টার্ন করার সুবিধা। 

এবারের আসরে টাইটেল স্পন্সর হিসেবে থাকছে ক্যাসপারস্কি। পাওয়ার্ড বাই স্পন্সর ওয়ালটন। কো-স্পন্সর হিসেবে থাকছে ইভ্যালি, আইসিসি কমিউনিকেশন এবং এসএসএল। 

আর স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে থাকছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস), বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্য) এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন বাংলাদেশ (আইএসপিএবি)। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি