ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

খোরশেদ আলমের পরিবারের দায়িত্ব নিলেন চসিক মেয়র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০২ ৩ এপ্রিল ২০২০

চট্টগ্রাম নাগরিক উদ্যোগের সমন্বয়কারী প্রয়াত খোরশেদ আলমের পরিবারের দায়িত্ব নিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন। আজ শুক্রবার দুপুরের বন্দর নগরীর দক্ষিণ বাকলিয়ার ম্যাচ ফ্যাক্টরি রোড এলাকায় খোরশেদের বাসায় যান নাছির। এ সময় তিনি খোরশেদের পুত্র-কন্যাদের পড়ালেখাসহ পুরো পরিবারের দায়িত্ব নেওয়ার কথা ঘোষণা করেন। 

চট্টগ্রাম নাগরিক উদ্যোগের সমন্বয়কারী দায়িত্বের পাশাপাশি খোরশেদ আলম বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর সদস্যসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক কার্যক্রমে যুক্ত ছিলেন। গত বৃহস্পতিবার ভোর রাতে তার মৃত্যু হয়। 

শুক্রবার দুপুরে আ জ ম নাছির উদ্দিনের সঙ্গে খোরদেশ আলমের বাসায় যান বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও চট্টগ্রাম নাগরিক উদ্যোগের আহবায়ক রিয়াজ হায়দার চৌধুরী, নিকটবর্তী বক্সিরহাট ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, ১৯ নং দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নুরুল আজিম নুরু, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা তরুণ সংগঠক ইয়াসির আরাফাত, ৩৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ। 

এ সময় মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘সাংস্কৃতিক সংগঠকদের অবদান কখনোই বৃথা যায় না। খোরশেদ আলম মাঠের সংগঠক হিসেবে অসাম্প্রদায়িক প্রগতিশীল সমাজ বিনির্মাণে কাজ করেছেন। তাঁর মতো সংগঠকদের কারণে সমাজ মননশীলতার অগ্রগতি ও কল্যাণের পথে এগিয়ে গেছে।’ 

খোরশেদের ছেলে কেজি ওয়ান এবং মেয়ে দশম শ্রেণিতে পড়ছে। পড়াশুনার খরচের পাশাপাশি নগরীতে পরিবারটি থাকাসহ সার্বিক খরচ নিজে বহন করবেন বলে উপস্থিত সকলকে জানান মেয়র আ জ ম নাছির উদ্দিন। 

রিয়াজ হায়দার চৌধুরী জানান, ইতোমধ্যে নাগরিক-সাংস্কৃতিক সংগঠক খোরশেদ আলমের পরিবারটির পাশে দাঁড়ানোর জন্য অনেক ঘনিষ্ঠ স্বজন শুভার্থীও আগ্রহ প্রকাশ করেছেন। তাঁর পরিবারের ভবিষ্যৎ নিশ্চয়তার লক্ষ্যে বিক্ষিপ্তভাবে কিছু না করে জন্য একটি সহায়তা তহবিল গঠনের প্রাথমিক কাজ শুরু হয়েছে।‌ 

এরপর চসিক মেয়র দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মরহুম এস এম মহিম উদ্দিন মহিমের বাড়িতে যান এবং তার পরিবারের খোঁজখবর নেন। সাবেক ছাত্রনেতা মহিম উদ্দিনের স্ত্রী, পুত্র-কন্যাসহ পরিবারের অন্য সদস্যদের সাথেও কুশল বিনিময় করেন। এ সময় মহিম উদ্দিনের স্ত্রী শিরিন আক্তার, পুত্র আবরার মহিউদ্দিন ও কন্যা নাফিসা মহিউদ্দিন, ভাই এস এম ইউসুফ, এসএম কামাল উদ্দিন, এসএম সেলিম, সিরাজুল মোস্তফা, জসিম সালাম, ভাতিজা নায়েব আলী সেলিম, শাফায়েত সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন। (বিজ্ঞপ্তি সংবাদ)। 

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি