ঢাকা, সোমবার   ১৪ অক্টোবর ২০১৯, || আশ্বিন ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

গণরুমে গিয়ে শিক্ষার্থীদের খোঁজ নিলেন ডাকসু’র এজিএস সাদ্দাম 

ঢাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৭:৫০ ৯ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৭:৫১ ৯ সেপ্টেম্বর ২০১৯

আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে নানামুখি আবাসিক সমস্যা রয়েছে। বর্তমানে প্রকটরূপ ধারণ করা এ সমস্যার কোন সমাধান করা যায়নি। চলতি বছর ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের সময় আবাসিক সমস্যা সমাধানের জন্য প্রার্থীরা ইশতেহারে উল্লেখ করেছিলেন। 
তবে প্রয়োজনীয় অর্থ আর জমি না থাকায় এ সংকট খুব তাড়াতাড়ি সুরাহা হওয়ার উপায় দেখছেন না ডাকসু নেতারা।
রোববার রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গণরুমে শিক্ষার্থীদের দেখতে আসেন ডাকসু’র এজিএস ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। 
এ সময় তিনি প্রথম বর্ষের শিক্ষার্থীদের সাথে গণরুম সমস্যা, খাবারের নিম্নমানসহ শিক্ষার্থীদের নানা সমস্যার বিষয়ে কথা বলেন এবং বিভিন্ন সমস্যার কথা শুনেন। একই সঙ্গে হলের প্রত্যেকটি গণরুমে গিয়ে আলাদাভাবে শিক্ষার্থীদের খোঁজ খবর নেন তিনি। এ সময় তিনি সমস্যা সমাধানে সকলের পরামর্শ ও সহযোগিতা চান।
উল্লেখ্য,২০১১-১২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন সাদ্দাম হোসাইন । বিতর্ক অঙ্গন থেকে উঠে আসার কারণে ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনোনীত হওয়ার পরপরই সবার নজরে আসেন। ছাত্রলীগের শীর্ষ নেতাদের নিয়ে বিভিন্ন কথা আসলেও ব্যতিক্রম ছিলেন সাদ্দাম। নিজ সংগঠনের কর্মীদের পাশাপাশি সাধারণ শিক্ষার্থীদের হয়ে কথা বলার চেষ্টা করছেন। প্রগতিশীল চিন্তা-চেতনা লালন করায় শিক্ষক সমাজের কাছে আলাদা গ্রহণযোগ্যতা রয়েছে তার। গত মার্চে নির্বাচনে ডাকসু'র ইতিহাসে সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়ে নির্বাচিত হোন সাদ্দাম। 
এর আগে তিনি বিশ্ববিদ্যালয়ের জন্য প্রধানমন্ত্রীর কাছে নতুন হল নির্মাণের দাবি, কেন্দ্রীয় লাইব্রেরী উন্নয়নে শিক্ষা মন্ত্রীর আশ্বাস, লেদার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটেস্ট ফি কমানো, গণিত বিভাগের সাপ্লিমেন্টারি পরীক্ষার সুযোগ, বিভিন্ন বিভাগে ফি কমানো, কনভোকেশনের অংশ নিতে আবেদনের সময় বৃদ্ধি, সুইমিংপুলের সময়সীমা বৃদ্ধিসহ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পদ্ধতি পরিবর্তনে কাজ করায় সাধারণ শিক্ষার্থীদের প্রশংসা কুড়িয়েছেন।
এমএস/
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি