ঢাকা, রবিবার   ২৯ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৫ ১৪২৭

Ekushey Television Ltd.

গাজীপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা ৪ জনকে হাসপাতালে ভর্তি

গাজীপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৫:৩৩ ১৬ মার্চ ২০২০

গাজীপুরে হোম কোয়ারেন্টাইনে থাকা ৪৮ জন প্রবাসীর মধ্যে চারজনের শরীরে অস্বাভাবিক তাপমাত্রা থাকায় তাদের কুয়েত মৈত্রী হাসপাতালে নেয়া হয়েছে।

জানা গেছে, গতকাল রোববার রাতে তাদের শরীরে অস্বাভাবিক তাপমাত্রা দেখা দেয়। এ নিয়ে কোয়ারেন্টাইনে থাকা অন্যান্য প্রবাসীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং হট্টগোল শুরু হয়। পরে ওই চারজনকে এ্যাম্বুলেন্সে করে কুয়েত মৈত্রী হাসপাতালে নেয়া হয়।

এছাড়া, ওই ৪ ব্যক্তির সংস্পর্শে থাকা আরও চারজনকে পৃথকভাবে রাখা হয়েছে বলে জানিয়েছেন গাজীপুরের সিভিল সার্জন। 

এদিকে দেশে নতুন করে আরও ৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ সোমবার রাজধানীর মহাখালীতে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। শনিবার পর্যন্ত পাঁচ জনের আক্রান্তের তথ্য জানিয়েছিল আইইডিসিআর। 

ফ্লোরা জানান, ‘নতুন করে আক্রান্ত তিনজনই একই পরিবারের। তাদের মধ্যে দুজনই শিশু। গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের নমুনা শনাক্ত করা হয়েছে। এদের মধ্যে তিনজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। নতুন আক্রান্তের তিনজনের মধ্যে দুই জন প্রবাসী নন।’

আইইডিসিআর পরিচালক বলেন, ‘ভাইরাসের লোকাল ট্রান্সমিশন হচ্ছে। যে কারণে শিক্ষা প্রতিষ্ঠান, সভা-সমাবেশ ও সমাগম বন্ধের জন্য স্থানীয় প্রশাসনকে বলা হয়েছে।’

উল্লেখ্য, বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। 

এছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

এআই/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি