ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

গিটার পাগল ছেলেটি

সোহাগ আশরাফ :

প্রকাশিত : ১১:২৪, ১৮ অক্টোবর ২০১৮

তিনি যখন ক্লাস সেভেনে পড়তেন, সেই সময় বাবার কাছ থেকে কালো রঙের একটি অ্যাকুস্টিক গিটার পেয়েছিলেন। সেই থেকে শুরু। ওই সময় একদিকে বিশ্বের অন্যতম সেরা গিটারবাদক জিমি হ্যান্ড্রিকস, রিচি ব্ল্যাকমোর, কার্লোস স্যানটানার গিটার শুনতেন; অন্যদিকে দেশের পপশিল্পী আজম খানের গিটারবাদক নয়ন মুন্সীর গিটার বাজানো খুবই মুগ্ধ করে ছেলেটিকে। একসময় তাদের মতো গিটারে পারদর্শী হওয়ার স্বপ্ন দেখতে শুরু করেন। স্বপ্নপূরণের জন্য তখন রউফ চৌধুরী, বন্ধু নওশাদ আর সাজুর সহায়তায় গিটার বাজাতে শুরু করেন গান আর গিটার পাগল লিজেন্ডারি ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

তার গিটারের যাদুতে মুগ্ধ হতে শ্রোতারা অধীর আগ্রহে অপেক্ষা করতেন ঘন্টার পর ঘন্টা। গানের সঙ্গে তার মন মাতানো গিটারের সুর শ্রোতাদের মনকে আন্দোলিত করতো। অনেক সময় শুধু গিটারের সুরেই মঞ্চ কাঁপিয়েছেন তিনি।

আজ সেই গিটারের তার ছিঁড়ে গেছে। সবাইকে কাঁদিয়ে পৃথীবির সব মায়া ও সুর ত্যাগ করে চলে গেলেন প্রিয় শিল্পী আইয়ুব বাচ্চু।

আরও পড়ুন : সঙ্গীত শিল্পী আইয়ুব বাচ্চু আর নেই

গিটারের ছয় তারে তিনি জয় করেছেন উপমহাদেশ কোটি কোটি শ্রোতাদের হৃদয়। আইয়ুব বাচ্চু একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক হিসেবে দেশে বিদেশে সমাদৃত ছিলেন। মঞ্চ পারফরমেন্সে তিনি অপ্রতিদ্বন্দ্বি।

আরও পড়ুন : ‘এই রুপালি গিটার ফেলে একদিন চলে যাব দূরে বহুদূরে’
তার জনপ্রিয় গানগুলো মধ্যে রয়েছে- ‘এক আকাশের তারা তুই একা গুনিস নি’, ‘এখন অনেক রাত’, ‘উড়াল দেব আকাশে’, ‘আমি বারো মাস তোমায় ভালোবাসি’, ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’। বাচ্চুর কয়েকশ’ গান আজও দর্শকশ্রোতাদের ঠোটে। এসব গান তাঁকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

 

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি