ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

গ্রামীণফোন থেকে পাওনার বিষয়ে আপিল বিভাগে শুনানি আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭ ২১ অক্টোবর ২০১৯ | আপডেট: ১১:২৩ ২১ অক্টোবর ২০১৯

মোবাইল ফোন সেবা প্রদানকারী কোম্পানি গ্রামীণফোনের কাছ থেকে পাওনা টাকা আদায়ে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতে এ আবেদনের ওপর শুনানি হবে। এছাড়া, ৮৬৭ কোটি টাকা আদায়ের লক্ষ্যে দেওয়া বিটিআরসির চিঠি স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছে মোবাইল ফোন কোম্পানি রবি অজিয়াটা।

প্রায় ২৭টি খাতে ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা (নিরীক্ষা আপত্তির দাবি) দাবি করে গ্রামীণফোনকে গত ২ এপ্রিল চিঠি দেয় বিটিআরসি। এই চিঠির বিরুদ্ধে ঢাকার নিম্ন আদালতে মামলা করে গ্রামীনফোন। মামলায় অর্থ আদায়ের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে আবেদন করে। এরপর গত ২৮ আগস্ট নিম্ন আদালত অস্থায়ী নিষেধাজ্ঞার আবেদন খারিজ করে দেয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে। গত বৃহস্পতিবার আপিল শুনানির জন্য গ্রহণ করে হাজার কোটি টাকা আদায়ের ওপর দুই মাসের অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দেয় হাইকোর্ট। এর বিরুদ্ধে গতকাল রোববার আপিল বিভাগে আবেদন করে বিটিআরসি। আজ এ আবেদনের ওপর শুনানি হবে বলে জানান অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

অন্যদিকে, ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা আদায়ের জন্য বিটিআরসির চিঠি স্থগিত চেয়ে হাইকোর্টে আবেদন করেছে রবি অজিয়াটা। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি আশীষ রঞ্জন দাসের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গতকাল রোববার এ আবেদন করা হয়।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি