ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

চট্টগ্রামে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী`র দীর্ঘ প্রতিকৃতি প্রদর্শনী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:১৫ ১০ ফেব্রুয়ারি ২০২০

শিল্প-সংস্কৃতির বিকাশে ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমি। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বর্তমান প্রজন্মের কাছে পৌঁছে দিতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি বিশেষ প্রদর্শনীর উদ্যোগ নিয়েছে। তারই আলোকে ৪৩ ফুট দীর্ঘ প্রতিকৃতির দেশব্যাপী প্রদর্শনী আয়োজন করা হচ্ছে।

এবারে ৯-২১ ফেব্রুয়ারি বৃহত্তর শিল্পনগরী চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (৯ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। 

চট্টগ্রামের জেলা প্রশাসক এবং জেলা শিল্পকলা একাডেমির সভাপতি মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শিল্পসমালোচক ও গবেষক আবুল মনসুর, বাংলাদেশ চারুশিল্প সংসদের সাধারণ সম্পাদক শিল্পী কামাল পাশা চৌধুরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইন্সটিটিউটের সাবেক পরিচালক সায়লা শারমিন, চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার মোসলেম উদ্দিন লিটন এবং সাধারণ সম্পাদক।

উল্লেখ্য, ২৩ জানুয়ারি থেকে কক্সবাজার সমূদ্রসৈকতে ৭ দিনের প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।

এআই/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি