ঢাকা, শনিবার   ৩০ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

চট্টগ্রামে মেসে থাকা শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন আ. লীগ নেতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৫ ১০ এপ্রিল ২০২০

করোনাভাইরাসের প্রভাবে সারাদেশে জনজীবন স্থবির হয়ে পড়েছে। অর্থনীতি, যাতায়াত ব্যবস্থা থেকে শুরু করে সবকিছু একেবারেই লকডাউন। সারাবিশ্বের মতো বাংলাদেশ এ ভয়াবহতার মুখোমুখি। অন্যান্য পেশার মত চট্টগ্রামে বসবাসরত গ্রাম থেকে আসা শিক্ষার্থীরা পড়েছে নানান বিপাকে। চট্টগ্রাম শহরে সন্দ্বীপের হাজারও শিক্ষার্থীরা বিভিন্ন মেসে থাকে। অধিকাংশ শিক্ষার্থীরা টিউশনি করে নিজের খরচ নিজেরা যোগাতে হয়। দেশের এমন অচল অবস্থায় তারা বাড়ি ফিরে যেতে পারছে না। এতে দেখা দিয়েছে খাদ্য ও অর্থ সংকট।

এ কঠিন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছেন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগ নেতা, সন্দ্বীপ আবাহনী ক্রীড়া চক্র সভাপতি, সাহেদ সারোয়ার শামীম।

তিনি নিজ অর্থায়নে ৪৫ জন শিক্ষার্থীদের বাসায় বাসায় পৌঁছে দিয়েছেন প্রয়োজনীয় খাবার ও নগদ অর্থ। এতে রয়েছে ৫ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি পিয়াজ, লবণ, ডাল, তেল, দুধসহ নগদ এক হাজার টাকা। তিনি নিজে এসব শিক্ষার্থীদের দ্বারে দ্বারে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন। এ বিপদকালীন মুহূর্তে খাদ্য সামগ্রী পেয়ে শিক্ষার্থীদের মুখে হাসি ফুটেছে।

সাহেদ সারোয়ার শামীম জানান, করনাভাইরাসের প্রভাবে দেশের মানুষ আজ বন্দিদশায় জীবনযাপন করছে। সবথেকে বেশি দুর্ভোগে পড়েছে নিন্মআয়ের লোকজন ও এসব শিক্ষার্থীরা। তাই এসব শিক্ষার্থীদের কিছুটা উপকার করতে পেরে আমার ভীষণ ভালো লাগছে।

কেআই/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি