ঢাকা, রবিবার   ০৫ জুলাই ২০২০, || আষাঢ় ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পার্কিংয়ের নামে চাঁদাবাজি, আটক ১

চবি সংবাদদাতা

প্রকাশিত : ১৭:৩১ ২৮ অক্টোবর ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সিএনজি চালিত অটো রিক্সা পার্কিংয়ের নামে চাঁদাবাজির দায়ে এক যুবককে আটক করেছে ভর্তি পরীক্ষায় দায়িত্বে থাকা চট্টগ্রাম জেলা পুলিশ।

আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় রেল স্টেশন এলাকা থেকে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা।

জানা যায়, চাঁদাবাজির দায়ে আটক হওয়া রায়হান প্রকাশ রোমিও চট্টগ্রামের প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বগি ভিত্তিক গ্রুপ বাংলার মুখের কর্মী। তার বাবা রাশেদ করিম প্রকৌশল দপ্তরের শাখা কর্মকর্তা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে ভাড়ায় আসা বিভিন্ন সিএনজি চালিত অটো রিক্সা পার্কিংয়ের নামে জোরপূর্বক চাঁদা আদায় করে রায়হান। এসময় সে রেলওয়ে কর্তৃপক্ষ থেকে পার্কিংয়ের জায়গাটি ইজারা নেওয়া হয়েছে বলে জানান তিনি। কিন্তু জিরো পয়েন্ট এলাকার আশেপাশে অবস্থান করা সকল রিক্সা থেকে জোরপূর্বক চাঁদা আদায় করার অভিযোগ করেন চালকরা। 

শরিফ নামের এক চালক বলেন, ‘আমরা যারা এই জায়গায় (নির্দিষ্ট স্থানে) পার্কিং করেছি তাদের কাছ থেকে ৩০টাকা করে পার্কিং চার্জ নেওয়া হয়েছে। এছাড়াও আশেপাশে যেসব রিক্সা রাখা আছে সেসব রিক্সা চালক থেকেও টাকা নেওয়া হয়েছে।’

আটকের বিষয়ে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা বলেন, ‘চাঁদাবাজির সময় বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় নিরাপত্তার কাজে নিয়োজিত ডিবি পুলিশ তাকে হাতেনাতে আটক করেছে। আটককৃতকে থানায় পাঠানো হয়েছে।’

এমএস/এসি
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি