ঢাকা, শনিবার   ১৯ অক্টোবর ২০১৯, || কার্তিক ৪ ১৪২৬

Ekushey Television Ltd.

চবিতে লোকজ সাংস্কৃতিক সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

চবি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৪৬ ১৮ সেপ্টেম্বর ২০১৯

সফলতার ছয় বছরকে স্মরণীয় করে রাখার জন্য লোকজ সাংস্কৃতিক সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রী ছাত্র সংসদের (চাতসু) ভবনে একটি অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি আবদুল্লাহ আল মারুফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মামুন আহমেদ সঞ্চালনায় মঙ্গলবার সংগঠনটির ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রণব মিত্র চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন নাট্যকলা বিভাগের অতিথি শিক্ষক সুবীর মহাজন এবং আরাফাত হোসেনসহ সাংস্কৃতিক জোটের দায়িত্বশীল এবং প্রতিনিধিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এ সময় নতুন দায়িত্বশীলদের মাঝে পরিচয় প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শিল্পীর লোকগান এবং মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করেন।

উল্লেখ্য,আবহমান গ্রাম বাংলার সংস্কৃতিকে লালন পালন করার লক্ষ্যে এবং বর্তমান যুব ও তরুণ সমাজের সাথে হাজার বছরের বাঙালী সংস্কৃতিকে পরিচিত করিয়ে দেয়ার উদ্দেশ্যে ২০১৩ সালের ১৮ সেপ্টেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চ থেকে লোকজ সাংস্কৃতিক সংগঠনের পদযাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ সংগঠন প্রান্তিক মানুষের ভালোবাসার সংগঠন হিসেবে পরিচিতি লাভ করেছে। বাংলাদেশের প্রায় সব জেলা-উপজেলায় সংগঠনটি তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। তাদের কাজগুলোর মধ্যে লোকনাট্য, গম্ভীরা, আলকাপ, সঙপালা, শুদ্ধ উচ্চারণ, কবিতা আবৃত্তি, গল্প বলা ইত্যাদি উল্লেখযোগ্য।
এমএস/কেআই

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি