ঢাকা, রবিবার   ০৫ এপ্রিল ২০২০, || চৈত্র ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

চাঁপাইনবাবগঞ্জে বর্ণিল বিজয় র‌্যালি

চাঁপাইনবাবগঞ্জ সংবাদদাতা 

প্রকাশিত : ১৯:৩৯ ১২ ডিসেম্বর ২০১৯

চাঁপাইনবাবগঞ্জে মহান বিজয় দিবসকে কেন্দ্র করে বর্ণিল বিজয় র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। জাতীয় পতাকার প্রতি সম্মান ও নতুন প্রজন্মের কাছে পতাকার গুরুত্ব তুলে ধরতে পতাকা র‌্যালির আয়োজন করে জেলা প্রশাসন। সদর উপজেলাসহ অন্যান্য উপজেলার বীর মুক্তিযোদ্ধা, শিক্ষার্থী, বিভিন্ন বাহিনীর সদস্য, কর্মকর্তা-কর্মচারীসহ প্রায় ২০ হাজার মানুষ র‌্যালিতে অংশ নেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালির কার্যক্রম শুরু হয়। অংশগ্রহণকারীরা র‌্যালির শুরুতে জাতীয় পতাকা প্রদর্শন করেন। এরপর জাতীয় পতাকা নিয়ে র‌্যালিটি শহরের বিভিন্ন মোড় প্রদক্ষিণ করে নবাবগঞ্জ সরকারি কলেজ মাঠে সমবেত হয়। এ সময় র‌্যালিতে অংশগ্রহকারীদের হাতের পতাকা উড়ানোর মাধ্যমে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। পতাকা র‌্যালিতে সমন্বয়কারী হিসেবে দায়িত্ব পালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামান।

এ সময় জেলা প্রশাসক এজেডএম নূরুল হক বলেন, একটি সমৃদ্ধ জাতি গঠনের জন্য আমাদের উন্নয়নের দিকে এগিয়ে যেতে হবে। নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যেতে হবে। এই দিনে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।

মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন। তিনি বলেন, এটি চাঁপাইনবাবগঞ্জের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মুক্তিযুদ্ধের পক্ষে জনসমাগম। স্বাধীনতাকামী মুক্তিযোদ্ধাদের জন্য পতাকার মর্যাদা অনেক। এমন একটি র‌্যালির আয়োজন সত্যি প্রশংসারযোগ্য।

অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোছাইন বলেন, বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে এবং দেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ ডা. সামিল আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা সাংসদ ফেরদৌসি ইসলাম জেসি, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সামাদ, নবাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. শংকর কুমার কুণ্ডু, বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীসহ অনেকে।

উল্লেখ্য, জাতীয় কর্মসূচির বাইরে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের নিজস্ব উদ্যোগে সাত দিনব্যাপী কর্মসূচির ঘোষণা করা হয়।
 
আরকে//

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি