ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১, || মাঘ ৬ ১৪২৭

চুয়াডাঙ্গায় করোনা সন্দেহে এক নারী আইসোলেশনে

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৫৮, ৩০ মার্চ ২০২০

চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত সন্দেহে এক নারীকে (৩০) আইসোলেশন ইউনিটে নেওয়া হয়েছে। রোববার গভীর রাতে ওই নারীকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর হাসপাতালের চিকিৎসকরা প্রাথমিক পরীক্ষা-নিরীক্ষার পর তাকে আইসোলেশন ইউনিটে পাঠিয়ে দেন।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. শামীম কবির জানান, সদর উপজেলার আলুকদিয়া গ্রামের ওই নারী বেশ কয়েকদিন ধরেই জ্বর, ঠান্ডা ও কাশিতে আক্রান্ত। এছাড়া তার শ্বাসকষ্টও রয়েছে। রোববার রাতে ওই নারী বেশ অসুস্থ হয়ে পরলে তার স্বামী তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি ওয়ার্ডে নিয়ে আসেন। প্রাথমিক চিকিৎসা ও পরীক্ষা নিরীক্ষায় করোনা আক্রান্ত সন্দেহ করা হচ্ছে। এ কারণে তাকে সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি করানো হয়। 

সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ওই নারীকে আমরা আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দিচ্ছি। আজকের মধ্যে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠানো হবে। সেখানে পরীক্ষার পরই জানা যাবে ওই নারী করোনা আক্রান্ত কিনা। 

জানা যায়, গত ১৯ মার্চ চুয়াডাঙ্গাতে প্রথম ইতালিফেরত এক যুবকের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। এছাড়া করোনা আক্রান্ত সন্দেহে আরও একজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। 

জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী সোমবার দুপুর পর্যন্ত চুয়াডাঙ্গা জেলাতে হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৪৫২ জন। এদের মধ্যে গত ২৪ ঘণ্টায় ১৫ জন নতুন রয়েছেন। হোম কোয়ারেন্টিন থেকে ছাড়া পেয়েছেন ১৭৮ জন।

কেআই/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি