ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

চুয়াডাঙ্গায় চার দিনব্যাপী আয়কর মেলা শুরু

চুয়াডাঙ্গা প্রতিনিধি 

প্রকাশিত : ১৯:১৩ ১৫ নভেম্বর ২০১৯

‘কর প্রদানে স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন’-প্রতিপাদ্যকে সামনে রেখে চুয়াডাঙ্গায় চার দিনব্যাপী আয়কর মেলা -২০১৯ শুরু হয়েছে। আজ শুক্রবার বেলা ১২ টায় প্রধান অতিথি জেলার পুলিশ সুপার মো. জাহিদুল ইসলাম  চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদ চত্বরে মেলার উদ্বোধন করেন।

জাতীয় রাজস্ব বোর্ডের তত্ত্বাবধানে কর অঞ্চল খুলনার অধিক্ষেত্রাধীন উপ কর কমিশনারের কাযালয় চুয়াডাঙ্গা এই মেলার আয়োজন করেছে। কর অঞ্চল খুলনার যুগ্ম কমিশনার মুহিতুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত সহকারি কর কমিশনার মো. ইরানুর রহমান। তিনি বলেন, ২০১৯-২০ অর্থবছরে ৫০ কোটি টাকা রাজস্ব আয়ের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। আয়কর মেলা প্রতিদিন সকাল ৯টা হতে বিকাল ৫টা অব্দি চলবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ ও জেলা আয়কর আইনজীবী সমিতিরি সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন খান , আয়কর আইনজীবী মহ: শামশুজ্জোহা । 

প্রধান অতিথি বলেন, জাতীয় রাজস্ব বোর্ড আয়কর ও কাস্টমসের মাধ্যমে যে আয় করে, তা দেশের উন্নয়ন ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের ভরণ-পোষণের জন্য ব্যয় করেন। দেশের উন্নয়নে আমরা সবাই কর দেব এবং দেশের উন্নয়নে সামিল হব।

এবছর চুয়াডাঙ্গায় বিভিন্ন ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা হয়েছেন ৭ জন। তারা হলেন দীর্ঘ মেয়াদী করদাতা শহিদুল হক মোল্লা ও খোরশেদ আলম,যুব করদাতা আবু তাহের মোঃহাসানুজ্জান,সর্বোচ্চ কর প্রদানকারী দিলীপ কুমার আগরওয়ালা, এবং সর্বোচ্চ করদাতা সবিতা আগরওয়ালা,সাইফুন্নাহার আকতার শাম্মী ও আক্তারী জোয়ার্দ্দার।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি