ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ছুটির দিনে জমজমাট আয়কর মেলা (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৯ ১৫ নভেম্বর ২০১৯

আজ শুক্রবার ছুটির দিনে জমজমাট আয়কর মেলা। একই ছাদের নিচে সব ধরনের সুবিধা পাওয়ায় আনন্দের সঙ্গে রিটার্ণ জমা দিচ্ছেন করদাতারা। বিভিন্ন কর অঞ্চলের নানা ঝামেলা এড়াতেই মেলা প্রাঙ্গনে রিটার্ণ জমা দিচ্ছেন তারা।

রাজধানীর রেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গন। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় সেখানে কর্মজীবি মানুষকে ভিড় জমাতে দেখা গেছে। বিশেষ করে নারীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

প্রথমবারের মত মোবাইল ব্যাংকিং, ই পেমেন্ট সহ নানা সুবিধার মাধ্যমে জমা দেয়া যাচ্ছে আয় কর রির্টাণের টাকা।

মেলার প্রথম দিনে ৬৩ হাজার রিটার্ণ জমাদানীকারীর বিপরীতে আয়কর আদায় হয়েছে ৩শ’ ২৩ কোটি টাকারও বেশি।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) ছিল আয়কর মেলার ছিল প্রথম দিন। বিকেলে মেলার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। দিনভর রাজধানীর অফিসার্স ক্লাবে করদাতা ও সেবাপ্রার্থীদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মতো।

তবে আজ ছুটির দিন শুক্রবারে আয়কর মেলায় যেন স্রোত নেমেছে। সকাল থেকে লম্বা লাইনে দাঁড়িয়ে আয়কর দিচ্ছেন করদাতারা।

শুক্রবার সকালে আয়কর মেলা প্রাঙ্গণে সরেজমিন দেখা যায়, সবকটি প্রবেশ পথ ধরেই ভেতরে প্রবেশ করছেন করদাতা ও সেবাপ্রার্থীরা। প্রথমে হেল্পডেস্কে যাচ্ছেন। তারপর দরকারি সব ফরম পূরণ শেষে কর অঞ্চলভেদে বিভিন্ন বুথে গিয়ে লম্বা লাইনে দাঁড়িয়ে যাচ্ছেন।

করদাতাদের দীর্ঘলাইনে দাঁড়িয়ে রিটার্ন জমা দিতে হচ্ছে। রিটার্ন জমা দেয়ার পাশাপাশি কর শনাক্তকরণ নম্বর (ই-টিআইএন) নিতেও মেলায় ভিড় করছেন করদাতারা। করদাতা ও সেবাপ্রার্থীদের উপচেপড়া ভিড়ে এক প্রকার মিলনমেলায় পরিণত হয়েছে মেলা প্রাঙ্গণ।

বিস্তারিত দেখুন ভিডিওতে :

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি